• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পবিপ্রবিতে ডিপ্লোম্যাটিক সিম্পোজিয়াম অনুষ্ঠিত

  পবিপ্রবি প্রতিনিধি

৩০ আগস্ট ২০১৯, ১৮:৪৪
পবিপ্রবিতে সিম্পোজিয়াম
এগ্রিকালচার ডিপ্লোম্যাটিক সিম্পোজিয়াম (ছবি : সংগৃহীত)

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) আইএএএস, বাংলাদেশ পিএসটিইউ (IAAS, BANGLADESH PSTU) এর উদ্যোগে এগ্রিকালচার ডিপ্লোম্যাটিক সিম্পোজিয়াম-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ আগস্ট) সকাল ৮টা ৩০ মিনিটে ২ দিনব্যাপী এ সিম্পজিয়ামের শুভ উদ্বোধন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ৩৬ জন ডেলিগেট অংশগ্রহণ করে।

সিম্পোজিয়ামের এজেন্ডা ছিল- রিভিউইং দ্য ইথিকাল ইস্যু অ্যান্ড ডেভেলপমেন্ট পলিসি অব জিএমও (Reviewing The Ethical Issue & Development Policy of GMO)। এই এজেন্ডার ওপর ভিত্তি করে জেনেটিক্যালি মডিফাইড অর্গানিজম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। সারাবিশ্বের বিভিন্ন দেশের বর্তমান পরিস্থিতি এবং এর সুবিধা ও অসুবিধা নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রেসিডেন্ট হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ মনিরুজ্জামান, চেয়ারপার্সন হিসাবে উপস্থিত ছিলেন মো. শিব্বির আহমেদ, ভাইস চেয়ারপার্সন হিসাবে উপস্থিত ছিলেন মো. নাফিস মাসরুর, ডিরেক্টর হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মারুফ। অর্গানাইজিং কমিটিতে ছিলেন জেনারেল সেক্রেটারি আবিদুর রহমান এবং ডিরেক্টর জেনারেল সোহানুর রহমান।

মূলত ইউনএফএও (UNFAO) এর উদ্যোগে পরিচালিত এ সিম্পোজিয়ামে ডেলিগেট গণ সারাবিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করে সে দেশের বিভিন্ন সমস্যা এবং বর্তমান ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড