• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর কর্মজীবন নিয়ে ইবিতে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মঞ্চায়িত

  ইবি প্রতিনিধি

২৮ আগস্ট ২০১৯, ১৬:৩৪
ইবি
নাটক ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মঞ্চায়িত (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মজীবন নিয়ে নাটক ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মঞ্চায়িত হয়েছে। বুধবার (২৮ আগস্ট) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আয়োজনে বাংলা মঞ্চে নাটকটি মঞ্চস্থ হয়।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের প্রযোজনায় এবং কৌশিক আহমেদর রচনা ও নির্দেশনায় নাটকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেন অনি আতিকুর রহমান। এছাড়া নাটকে অভিনয় করেন- নুরুজ্জামান সাগর (ইয়াহিয়া), কৌশিক ও মোনালিসা (কথক), নিশাত উর্মি (ঘোষক)। কোরাসে ছিলেন- ইমরান, মোনালিসা, নাহিদ, ফাহিম, শিম, ইশতিয়াক, ইরানি, মোসাদ্দেক, রেজওয়ান প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের থিয়েটারের সদস্য রুমি নোমানের সঞ্চালনায় নাটকটিতে বিভিন্ন চরিত্রে ফুটিয়ে উঠেছে, ১৯৭০ সালের নির্বাচনে পূর্ববাংলায় বঙ্গবন্ধু নিরঙ্কুশ ভোটে জয়লাভ এবং পশ্চিম পাকিস্তানের শাসকগোষ্ঠী ক্ষমতা হস্তান্তর না করে নিরস্ত্র বাঙালিদের ওপরে অত্যাচার। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব শুরু হয় রক্তক্ষয়ী দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধ ও সর্বশেষ ১৯৭১ সালে ১৬ ডিসেম্বর বিজয়ের মাধ্যমে বাঙালির মুক্তি। সেই সঙ্গে তুলে ধরা হয়েছে তার নেতৃত্ব ও একটি জাতির প্রতি অবিস্মরণীয় অবদান।

নাটকটির উদ্বোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ এবং বিশ্ববিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক আশিকুর রহমান বনিসহ বিশ্ববিদ্যালয় থিয়েটারের সদস্য ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড