• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘একজনকে সরিয়ে অন্যজনকে বসানোর রাজনীতি করি না’

গণবিতে বঙ্গবীর কাদের সিদ্দিকী

  মোহাম্মদ রনি খাঁ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

২৭ আগস্ট ২০১৯, ২০:২০
সংবর্ধনা অনুষ্ঠান
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বঙ্গবীর কাদের সিদ্দিকী (ছবি : দৈনিক অধিকার)

একজনকে ক্ষমতা থেকে সরিয়ে আরেক জনকে ক্ষমতায় বসানোর রাজনীতি করেন না বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) অ্যাকাডেমিক ভবনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (গাকসু) কর্তৃক আয়োজিত বঙ্গবীর কাদের সিদ্দিকীকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘আমি সবসময় বাংলাদেশের মানুষের নিরাপত্তা, মা-বোনের সম্মান এবং নিরাপদ মৃত্যুর গ্যারান্টি চেয়েছি। মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত, দেশের উন্নয়নের জন্যই বঙ্গবন্ধুর নেতৃত্বে একাত্তরে মুক্তিযুদ্ধ অংশ নিয়েছিলাম। কিন্তু দুঃখজনক হলেও সত্য, বর্তমানের বাংলাদেশ আমি কখনোই চাইনি। আমি সবসময় দেশে জবাবদিহিতামূলক সরকার চেয়েছি যেখানে একটা পিপড়া মারা গেলেও তার জন্য জবাবদিহিতা থাকা লাগবে।’ 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে সাবেক এই সংসদ সদস্য আরও বলেন, ‘একটি দেশকে সঠিকভাবে এগিয়ে নিতে শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু রাজনীতির চর্চা প্রয়োজন। পড়ালেখার পাশাপাশি দেশ পরিচালনার জন্য তোমাদের নেতৃত্বের গুণাবলি অর্জন করতে হবে।’ 

এছাড়া তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর যুদ্ধকালীন সময়ের অবদান শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) মো. জুয়েল রানা। এ সময় গবি কেন্দ্রীয় ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম রলিফের সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন,  পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু প্রমুখ।

এছাড়াও বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড