• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

জাবিতে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় জাককানইবি প্রেসক্লাবের নিন্দা

  জাককানইবি প্রতিনিধি

২৫ আগস্ট ২০১৯, ০৯:০২
জাককানইবি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব (ছবি : সম্পাদিত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সাংবাদিক মাইদুল ইসলাম ও শরিফুল ইসলাম সীমান্তকে লাঞ্ছনা করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব (জাককানইবি প্রেসক্লাব)।

শনিবার (২৪ আগস্ট) প্রেসক্লাবের সভাপতি সরকার আব্দুল্লাহ তুহিন ও সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুরের যৌথ বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে গণমাধ্যমকর্মীরা বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে গণমাধ্যম কর্মীদের সঙ্গে প্রশাসনের এমন ব্যবহার যেন ধারাবাহিক কাজ হয়ে উঠছে যা অত্যন্ত নিন্দনীয়। স্বাধীন গণমাধ্যমের পথ রুদ্ধ করার সামিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের এই রকম বক্তব্য। যা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সংবাদ কর্মীদের কাম্য নয়।

প্রসঙ্গত, ২২ আগস্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রথম আলোর প্রতিনিধি মাইদুল ইসলাম ও বাংলাদেশ প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শরিফুল ইসলাম সীমান্ত বিশ্ববিদ্যালয়ের চলমান বিভিন্ন বিষয় নিয়ে উপাচার্যের বক্তব্য নিতে যান। তারা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুই কোটি টাকা বিভিন্নদের মাঝে বণ্টনের বিষয়ে জানতে চাইলে উপাচার্য সাংবাদিকদের সঙ্গে খারাপ আচরণ করেন। একপর্যায়ে উপাচার্য প্রক্টরকে ডেকে তাদের বিরুদ্ধে ছাত্র-শৃঙ্খলা বিধিতে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বলেন এবং তাদের বিভাগের সভাপতিকে ডেকে পাঠান এবং সাংবাদিকদ্বয়ের ছবি তুলে রাখেন। দীর্ঘ দুই ঘণ্টা ধরে তাদেরকে আটকে রেখে নানা রকম হুমকি-ধমকি দেন।

ক্যাম্পাসে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করে প্রশাসনের এ ধরনের বিতর্কিত কার্যকলাপ থেকে বেরিয়ে আসার প্রত্যাশা করেন জাককানইবি প্রেসক্লাবের সংবাদকর্মীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড