• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

নবাব সিরাজউদ্দৌলা হলের ক্যান্টিনের পানিতে জীবন্ত পোকা!

  ক্যাম্পাস ডেস্ক

২৪ আগস্ট ২০১৯, ১৬:১৭
শেকৃবি
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নবাব সিরাজউদ্দৌলা হলের ক্যান্টিনে খাবারের পানিতে জীবন্ত পোকা পাওয়া গেছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে খাবার পানির পাত্রের ভেতরে জীবিত পোকা চলাচল করতে দেখা গেলে এর একটি ভিডিও শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপে পোস্ট করা হয়।

পরে বিষয়টি ছড়িয়ে পড়লে এর প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করে শিক্ষার্থীরা। ক্ষোভ প্রকাশ করে শিক্ষার্থীরা বলেন, দুপুরে হলের ক্যান্টিনে খাবারের পানির জগের ভেতরে জীবিত পোকা চলাচল করতে দেখা যায়। প্রমাণ হিসেবে সেটি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিয়ে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী বলেন, হলের পানির ট্যাংকগুলো কয়েক মাস অন্তর ব্লিচিং পাউডার দিয়ে পরিষ্কার করার কথা থাকলেও সারা বছরে সেগুলো একবারও পরিষ্কার করা হয় না। এছাড়া কিছু পানির ট্যাংকের ঢাকনা নেই।

তারা আরও বলেন, হলের পানি পরিশোধন করার জন্য যেসব যন্ত্র ব্যবহার করা হয় তার কিছু কিছু অংশ নির্দিষ্ট সময় পরপর পরিবর্তন করতে হয়। কিন্তু এখানে ওই যন্ত্র পরিবর্তন না করে দীর্ঘদিন ধরে ব্যবহার করা হচ্ছে। ফলে সেগুলো আদৌ কাজ করে কি না সন্দেহ রয়েছে। আর তাই এসব পানি ব্যবহারের কারণে শিক্ষার্থীরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

জানতে চাইলে নবাব সিরাজউদ্দৌলা হলের ক্যান্টিনের কর্তৃপক্ষ এ বিষয়ে জানান, প্রতি বেলা খাবার আগে আমরা সব আসবাবপত্র ভালোভাবে পরিষ্কার করি। ক্যান্টিনের মধ্যে ফিল্টার থেকে খাবার পানি সংগ্রহ করা হয়। এখন ফিল্টার হওয়া পানির মধ্যে যদি পোকা থাকে তাহলে আমাদের কিছু করার নেই।

এ ব্যাপারে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ইছাক জানান, বিষয়টা চিন্তার। শিক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থা করা আমাদের দায়িত্ব। আমি দ্রুত এ সমস্যা সমাধানের জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড