• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধু’ ও ‘প্রধানমন্ত্রীর’ ছবি ভাঙচুরের দায়ে ২ ছাত্রলীগ নেতা গ্রেফতার

  বেরোবি প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ১৫:০১
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর ও অবমাননার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ও বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইনসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে তাজহাট থানা পুলিশ তাদের গ্রেফতার করে। তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার হওয়া অপরজন হলেন ফিরোজ মিয়া। তিনি স্থানীয় সর্দারপাড়ার বাসিন্দা ও ফাইনের সহযোগী বলে জানা যায়।

জানা যায়, শুক্রবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুখতার এলাহী হলে ভাঙচুর ও বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের অভিযোগে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া। এ মামলায় সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ফয়সাল আজম ফাইনকে প্রধান আসামি করে নয়জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও আসামি করে মামলা দায়ের করেন তিনি। এতে গেল ২১ আগস্ট শহীদ মুখতার এলাহী হলে তার নিজ কক্ষে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করার অভিযোগ তুলেন তিনি। এছাড়াও লুটপাটেরও অভিযোগ তুলেন তিনি।

বিষয়টি নিয়ে তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার দায়ের করা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ দিকে, বঙ্গবন্ধুর ছবি ভাঙচুরের ঘটনা ও গ্রেফতারের ঘটনায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় উত্তেজনা বিরাজ করছে। গ্রেফতার হওয়া ফয়সাল আজম ফাইনের অনুসারীরা ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার দাবি জানাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড