• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উৎসবমুখর পরিবেশে পবিপ্রবিতে জন্মাষ্টমী উদযাপন

  পবিপ্রবি প্রতিনিধি

২৪ আগস্ট ২০১৯, ০৮:২৬
পবিপ্রবি
জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথিকে কেন্দ্র করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) অ্যানিম্যাল সাইন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদীয় ক্যাম্পাসে জন্মাষ্টমী উৎসব-২০১৯ উদযাপিত হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) সনাতন সংঘ ও মন্দির কমিটির যৌথ উদ্যোগে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয় এ উৎসব।

সকাল ৭টা ৩০ মিনিটে মঙ্গলঘট স্থাপনের মধ্য দিয়ে জন্মাষ্টমী উৎসব-২০১৯ এর অনুষ্ঠানের শুভ সূচনা হয়। পরবর্তী শ্রীকৃষ্ণ পূজা এবং পূজা শেষে মঙ্গল শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন অনুষদীয় ডিন ড. মো. মামুন অর রশিদ, মঙ্গল শোভাযাত্রাটি অনুষদীয় মন্দির হতে ক্যাম্পাসের গেট বরাবর হয়ে আবার মন্দিরে প্রস্থান করে।

এছড়া জন্মাষ্টমী উপলক্ষে এক আলোচনা সভারও আয়োজন করা হয়। সভায় জন্মাষ্টমীর মাহাত্ম্য ও সনাতন ধর্মসংক্রান্ত সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- সনাতন সংঘের সাধারণ সম্পাদক ভিক্টর মালী, ওই অনুষদের শিক্ষক ড. শিব সংকর সাহা, মন্দির কমিটির সভাপতি ড. ননী গোপাল সাহা, বিশেষ অতিথি ডিন ড. মামুনুর রসিদ, ডা. দীপা রানী পাল।

সমপনী বক্তব্য রাখেন সনাতন সংঘের সভাপতি দ্যিবেন্দু বিশ্বাস। অনুষ্ঠানটি সঞ্চালন করেন সহকারী অধ্যাপক প্রবীর কুমার মিত্র। সনাতন ধর্মালম্বীরা বিশ্বাস করেন, ভগবান শ্রীকৃষ্ণ দুষ্টের দমন ও সৃষ্টির পালনের জন্য যুগে যুগে আবির্ভূত হন। অনুষ্ঠান সূচির সর্বশেষ রাত ৯টায় শ্রীকৃষ্ণের অভিষেকের মধ্য দিয়ে শেষ হয় শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসব।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড