• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

গ্রেনেড হামলা দিবস উপলক্ষে ঢাবিতে আলোচনা সভা

  ঢাবি প্রতিনিধি

২৩ আগস্ট ২০১৯, ০৯:২৪
ঢাবি
বক্তব্য রাখছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন (ছবি : দৈনিক অধিকার)

২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ‘ভয়াল ২১ আগস্ট’ এর আয়োজন করছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম ও বি. এম মোজাম্মেল হক।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা করে ঘাতকরা শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। বাংলাদেশকে একটি তাবেদার রাষ্ট্র বানানোর পরিকল্পনা করেছিল। আল্লাহর অশেষ রহমতে কুচক্রীদের সেই স্বপ্ন পূরণ হয়নি। তাই ওরা জঙ্গিবেশে গুপ্তহত্যা চালিয়ে দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে চাইছে। শেখ হাসিনার সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে তার হাতকে আরও শক্তিশালী করার জন্য সব কছিু ভুলে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। যারা ২০০৪ সালের ২১ আগস্ট হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

এ সময় তিনি বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলায় বিএনপি জামাত জড়িত। সেই সময় ক্ষমতায় থাকা বিএনপি-জামায়াত জোটের মদদ ছাড়া দিনে-দুপুরে এমন ঘটনা ঘটতে পারে না। আর জড়িতদের অবশই শাস্তির আওতায় আনা হবে।

সভাপতির বক্তব্যে রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ২১ আগস্টে বিএনপু জামাত শেখ হাসিনাকে চিরতরে শেষ করে দিতে চেয়েছিল, কিন্তু আল্লাহর মহিমায় তিনি বেঁচে যান। ১৫ আগস্টে যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারাই ২১ আগস্ট বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করতে চেয়েছিল। জামাত শিবিরের মতো বিএনপিকেও এ দেশের রাজনীতি থেকে নিষিদ্ধ করা হোক এবং জড়িত সকলের শাস্তির ব্যবস্থা করা হোক।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতা-কর্মীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড