• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদকাসক্তদের লিস্ট দিতে ছাত্রলীগকে আল্টিমেটাম শাবি উপাচার্যের

  শাবি প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১৭:৩২
শাবিপ্রবি
আলোচনা সভায় বক্তব্য রাখছেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ (ছবি : দৈনিক অধিকার)

মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের লিস্ট এক সপ্তাহের মধ্যে জমা দেওয়ার জন্য শাখা ছাত্রলীগকে আল্টিমেটাম দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

ছাত্রলীগের উদ্দেশে উপাচার্য বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে আবাসিক হলগুলোতে যারা মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী আছে তাদের লিস্ট দিতে হবে। আমরা চাই যে, আগামী এক সপ্তাহ পর আমাদের ক্যাম্পাস মাদকমুক্ত হবে। আর ছাত্রলীগকে ঘোষণা দিতে হবে যে, ছাত্রলীগের কোনো ছেলে মাদকাসক্ত থাকবে না।

উপাচার্য আরও বলেন, মাদক সেবনের ফলে আমাদের শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমাদের সকলের প্রচেষ্টায় মাদকাসক্তদের ফিরিয়ে আনতে হবে। সকলের প্রচেষ্টায় আমরা মাদকমুক্ত শাবি ক্যাম্পাস গড়তে চাই।

এ সময় উপাচার্য ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের জন্য দোয়া কামনা করেন। এছাড়া ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা ও আহতের প্রতি সমবেদনা জানান।

ছবি

জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন।

রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. জহীর বিন আলম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফয়সল আহম্মদ, অ্যাগ্রিকালচারাল অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন, সিনিয়র অধ্যাপক মো. কবির হোসেন, অধ্যাপক শামসুল আলম, শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিন, সাধারণ সম্পাদক ইমরান খান প্রমুখ।

এর আগে উপাচার্যের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে শিক্ষাভবনের সামনে এসে শেষ হয়।

এছাড়া বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

উল্লেখ্য, শাবি ছাত্রলীগের কর্মকাণ্ডে এর আগে একাধিকবার বিরক্তি প্রকাশ করেছেন শাবি উপাচার্য। ছাত্রলীগের তিন নেতা ঈদুল আজহার আগে বিমানবন্দর থানা পুলিশের হাতে মাদকসহ হাতে নাতে গ্রেফতারও হন। অন্যদিকে শাখার কয়েকজন নেতা ইয়াবা সেবনসহ বিভিন্ন কারণে নানাভাবে আলোচিত-সমালোচিতও হয়েছেন ক্যাম্পাসটিতে। তাদের প্রশ্রয়ের কারণেই ক্যাম্পাসে মাদকের বিস্তার ঘটছে বলে অভিযোগও রয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড