• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিএইচডির অনুমতি না পেয়ে হাবিপ্রবি শিক্ষকের অনশন

  হাবিপ্রবি প্রতিনিধি

২২ আগস্ট ২০১৯, ১৬:৪০
হাবিপ্রবি
অনশনরত হাবিপ্রবি শিক্ষক সহকারী অধ্যাপক শক্তি চন্দ্র মণ্ডল (ছবি : দৈনিক অধিকার)

বিদেশে উচ্চশিক্ষার (পিএইচডি) অনুমতি না পেয়ে অনশন করছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক শিক্ষক।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনশন কর্মসূচি শুরু করেন ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন বিভাগের সহকারী অধ্যাপক শক্তি চন্দ্র মণ্ডল।

অনশনরত এই শিক্ষক জানান, আমি কোরিয়ায় পিএইচডি সম্পন্ন করার জন্য সরকারি স্কলারশিপ পেয়েছি। শিক্ষা ছুটি নিয়ে সেখানে গিয়ে পিএইচডি সম্পন্ন করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে অনুমতি (ফাইল ক্লিয়ারেন্স ও জি.ও) দিচ্ছে না। ঈদের ছুটির আগে থেকেই আমি ফাইল ক্লিয়ারেন্স ও জি.ও’র জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করে আসছিলাম। আজ বিকালে আমার ফ্লাইট আছে, এখন অবধি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে উচ্চশিক্ষার জন্য অনুমতি দেয়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, প্রশাসনিক পদ থেকে সরে যাওয়ার বিষয়ে আপনি গণমাধ্যমে বিশ্ববিদ্যালয় সম্পর্কে মিথ্যা তথ্য দিয়েছেন ফলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। পুনরায় সংবাদ সম্মেলন করে আপনি আপনার বক্তব্য প্রত্যাহার করে দোষ স্বীকার করলে এবং এ বিষয়ে সন্তোষজনক জবাব দিলে আপনি বিদেশে যাওয়ার অনুমতি পাবেন।

অনশন অবস্থায় শক্তি চন্দ্র মণ্ডল দুপুর দেড় টায় অসুস্থ হয়ে পড়লে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমকে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

প্রসঙ্গত, গেল ২৪ জুলাই শক্তি চন্দ্র মণ্ডলসহ বিশ্ববিদ্যালয়ের সাত প্রশাসনিক কর্মকর্তা একযোগে পদত্যাগ করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষপাতদুষ্ট আচরণ এবং জামায়াতপন্থী শিক্ষকদের অগ্রাধিকারের অভিযোগে পদত্যাগ করেন ঐ সাত শিক্ষক।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড