• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক সমাজকর্ম সমিতির বোর্ড সদস্য হলেন শাবি অধ্যাপক

  শাবি প্রতিনিধি

২১ আগস্ট ২০১৯, ১৯:৫৩
শাবিপ্রবি
অধ্যাপক ড. তুলসী কুমার দাস (ছবি : সম্পাদিত)

আন্তর্জাতিক সমাজকর্ম সমিতি ‘এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ওয়ার্ক অ্যাডুকেশন’- এর বোর্ড সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

বুধবার (২১ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেন অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

জানা যায়, এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের সর্ববৃহৎ সমাজকর্ম শিক্ষা, অনুশীলন, পেশা ও গবেষণা সংক্রান্ত সমিতির একমাত্র বাংলাদেশি হিসেবে ড. তুলশী কুমার দাস এ গৌরব অর্জন করেন। তিনি ২০১৯-২০২৩ সেশনে এ দায়িত্ব পালন করবেন।

এছাড়া ২৮৩টি সোশ্যাল ওয়ার্ক স্কুল ও ২০টি দেশের প্রতিনিধিদের সমন্বয়ে গঠিত ‘এশিয়ান অ্যান্ড প্যাসিফিক অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ওয়ার্ক অ্যাডুকেশন’ এশিয়া ও প্যাসিফিক অঞ্চলে সমাজকর্ম শিক্ষা, অনুশীলন, পেশা ও গবেষণার মান উন্নয়নের জন্য কাজ করেন। ওই অঞ্চলের সমাজকর্ম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন, ওয়ার্কশপ ও গবেষণা নিয়েও সংগঠনটি কাজ করে বলে জানা যায়।

এ বিষয়ে অধ্যাপক ড. তুলশী কুমার দাস বলেন, বাংলাদেশের সমাজকর্মের জন্য নিঃসন্দেহে এটি গৌরবের বিষয়, আমি সাউথ এশিয়া ও সাউথইস্ট এশিয়ার সমাজকমের্র ভিত্তি শক্তিশালী করতে কাজ করব। এ সময় তাকে আন্তর্জাতিক সমাজকর্ম সমিতির বোর্ড সদস্য হিসেবে নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, বিশিষ্ট সমাজকর্ম গবেষক অধ্যাপক ড. তুলসী কুমার দাস সমাজকর্মের বিভিন্ন মৌলিক গবেষণায় কর্মরত আছেন। এছাড়া তিনি বেসরকারি বিশবিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক নিয়োগকৃত সিন্ডিকেট সদস্য ছিলেন। এছাড়া সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড