• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ঢাবির ৫২তম সমাবর্তনের রেজিস্ট্রেশনের সময়সীমা বৃদ্ধি

  ঢাবি প্রতিনিধি

২১ আগস্ট ২০১৯, ১২:০৪
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধার্থে ও ডাকসু নেতাদের আহ্বানে বাড়ানো হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তনের রেজিস্ট্রেশনের সময়সীমা। মঙ্গলবার (২০ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় যে, আবেদনকারীদের আগামী ২৫ আগস্ট ২০১৯ তারিখ রবিবার ব্যাংকিং সময়ের মধ্যে নিবন্ধনের ফি জমা দিতে হবে এবং আগামী ২৭ আগস্ট ২০১৯ তারিখ মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে স্ব স্ব প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের মাধ্যমে সকল প্রক্রিয়া সম্পন্ন করে সমাবর্তনের নিবন্ধন ও সনদ উত্তোলনের আবেদন ফরমটি ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসের ৩০৯ নম্বর কক্ষে এবং অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্রাজুয়েটদেরকে স্ব স্ব কলেজে জমা দিতে হবে।

অন্য দিকে এ বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ডকসুর এজিএস সাদ্দাম হোসেন। এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী ডেঙ্গু, ঈদের ছুটি ও অন্যান্য কারণে নির্ধারিত সময়ে এ প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারেনি, যে কারণে সমাবর্তন নিয়ে অনেক শিক্ষার্থী অনিশ্চয়তার মধ্যে ছিল। আমাদের দাবির প্রেক্ষিতে সব ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্নের জন্য ২৫ আগস্ট ব্যাংকিং সময়ের মধ্যে নিবন্ধন ফি ও ২৭ তারিখ বিকাল ৫টার মধ্যে সকল প্রক্রিয়া সম্পন্ন করে রশিদসহ আবেদন ফরমটি জমা দিতে হবে। যারা এখনো সমাবর্তনের রেজিস্ট্রেশন করেনি, তাদের উল্লেখিত সময়ের মধ্যে যাবতীয় কাজ সম্পন্ন করার জন্য বলা হয়েছে।

ঢাবির ৫২তম সমাবর্তনে জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট ফর কসমিক রে রিসার্চের পরিচালক এবং নোবেল বিজয়ী পদার্থবিজ্ঞানী অধ্যাপক ড. তাকাকি কাজিতাকে সমাবর্তন বক্তা হিসেবে আমন্ত্রণ জানানোর প্রস্তাব করা হয়েছে। সমাবর্তন অনুষ্ঠানে তাকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ ডিগ্রি প্রদানেরও সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তন গত বছরের ৬ অক্টোবর অনুষ্ঠিত হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড