• বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

যথাযোগ্য মর্যাদায় বশেফমুবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

  বশেফমুবিপ্রবি প্রতিনিধি

১৬ আগস্ট ২০১৯, ০৯:৪৮
বশেফমুবিপ্রবি
বশেফমুবিপ্রবি অস্থায়ী ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা নিবেদন (ছবি : সংগৃহীত)

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ধানমন্ডি ৩২ নম্বর এবং জামালপুরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এবং মেলান্দহের মালঞ্চে স্থায়ী ক্যাম্পাসে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয়েছে।

বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে ১৫ আগস্ট ১৯৭৫ সালে সেই কাল রাতে বঙ্গবন্ধুর সঙ্গে শাহাদাৎ বরণ করা অন্যান্য শহীদদের। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমানের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বরে এবং অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষক কর্মকর্তারা এই শ্রদ্ধা জ্ঞাপন করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে একদল বিপথগামী সেনা কর্মকর্তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। বিশ্বের ইতিহাসের এই জঘন্যতম হত্যাকাণ্ডে সেদিন বঙ্গবন্ধু পত্নী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধু সুলতানা কামাল, রোজি জামাল ও তার আত্মীয়-স্বজনসহ অন্যরা শাহাদাৎ বরণ করেন। সেদিন বিদেশে থাকায় বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান।

এ সময় সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. এএইচএম মাহবুবুর রহমান, সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ড. মুহাম্মদ শাহজালাল, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান এস.এম. ইউসুফ আলীসহ শিক্ষক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর ১৫ আগস্ট ১৯৭৫ সালে সেই কাল রাতে বঙ্গবন্ধুর সঙ্গে শাহাদাৎ বরণ করা সকল শহীদদের স্মরণে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

অন্যদিকে জামালপুর জেলার মেলান্দহের মালঞ্চ এলাকায় বশেফমুবিপ্রবির প্রক্রিয়াধীন মৎস্য অনুষদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিসারিজ কলেজের উপাধ্যক্ষ রফিকুল বারী মামুনের নেতৃত্বে ক্যাম্পাসে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন- কলেজটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড