• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

মানারাতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

  এমআইইউ প্রতিনিধি

১৫ আগস্ট ২০১৯, ২১:০২
আলোচনা সভা
শোক দিবস উপলক্ষে আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী। ১৯৭৫ সালের শোকাবহ এই কালো দিবসে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হাফিজুল ইসলাম মিয়া এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক হারুন-উর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন অধ্যাপক হেমায়েত হোসেইন খান ও স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. এম. কোরবান আলী। রেজিস্ট্রার ও সাবেক সচিব মো. মনিরুল ইসলামের স্বাগত বক্তৃতার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক মুহাম্মদ আবুল কালাম আজাদ।

এতে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আহমেদ মাহবুব আলম, ব্যবসা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক নুরুল হুদা রাজিব, মো. জাহিদুল ইসলাম, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা জামান, ডেপুটি কন্ট্রোলার অব এক্সামিনেশন আবদুল লতিফ, পাবলিক রিলেশন্স অ্যান্ড স্টুডেন্টস অ্যাফেয়ার্সের ডেপুটি ডিরেক্টর আবদুল মতিন প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-সহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. এম. কোরবান আলী।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড