• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

উল্লাপাড়ার ৪১৫ শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন

বঙ্গবন্ধু কর্নার
উল্লাপাড়ার শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন (ছবি : সংগৃহীত)

স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ৪১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) উপজেলা পরিষদ চত্বরে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধনী ঘোষণা করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুব হাসান, উল্লাপাড়া পুলিশ সার্কেলের এএসপি গোলাম রহমান, উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কৌশিক আহম্মেদ। 

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান বলেন, ‘উল্লাপাড়ার প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজসহ মোট ৪১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। এসব কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও অবদানের নানা চিত্র তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়েছে। সংরক্ষণ করা হয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক বেশ কিছু বই। আর এগুলো বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে সহায়ক হবে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড