• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

ইবিতে জাতীয় শোক দিবস পালিত

  ইবি প্রতিনিধি

১৫ আগস্ট ২০১৯, ১৩:৫০
ইবি
শোক র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০১৯ পালিত হয়েছে।

দিনটি পালন উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসাকরী) এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান। এ সময় তাদের সঙ্গে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা।

একই সময়ে অনুরূপভাবে হলসমূহে পতাকা উত্তোলন করেন স্ব-স্ব হল প্রাধ্যক্ষ। পতাকা উত্তোলন শেষে জাতির পিতার আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তার আত্মার শান্তি কামনায় দোআ ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল ৯টা ৪৫ মিনিটে প্রশাসন ভবন চত্বর হতে উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী এবং বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীদের সমন্বয়ে এক শোক র‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শেষ হয়।

সকাল ১০টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এ সময় তার সঙ্গে ছিলেন- উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল সর্বস্তরের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

এ দিকে বাদ যোহর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার শান্তির উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে পবিত্র কোরআন খতম ও দোআর আয়োজন করা হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড