• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

জাতীয় শোক দিবসে শাবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি

  শাবি প্রতিনিধি

১৫ আগস্ট ২০১৯, ১৩:০৯
শাবিপ্রবি
জাতীয় শোক দিবস পালিত (ছবি : দৈনিক অধিকার)

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস. এম. সাইফুল ইসলাম জাতীয় পতাকা ও রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন কালো পতাকা উত্তোলন করেন।

পরে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস. এম. সাইফুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক ড. মো. কবির হোসেন, অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, অধ্যাপক ড. মো. আবদুল গনি, অধ্যাপক ড. তুলসী কুমার দাস, অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম, অধ্যাপক আমিনা পারভীন, অধ্যাপক ড. মোসাদ্দেক আহম্মেদ চোধুরী, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, অধ্যাপক ড. মোহাম্মদ মুহসীন আজিজ খান, শাহজালাল ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আতাউর রহমানসহ বিভিন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা, দপ্তর প্রধান ও কর্মকর্তা-কর্মচারীরা।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন- শিক্ষক সমিতি, শাবি অফিসার্স অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন বিভাগ, আবাসিক হল, বিভিন্ন ছাত্রসংগঠন এবং স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

উল্লেখ্য, দিবসটি উদযাপন উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ এবং পুষ্পস্তবক অর্পণ। এছাড়া নির্ধারিত কর্মসূচি অনুসারে আগামী ২২ আগস্ট ক্যাম্পাসে শোক র‌্যালি, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড