• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ ইবি শাখার সভাপতি কবীর, সম্পাদক মিম

  ক্যাম্পাস ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১৪:৫৮
ইবি
অনুমোদিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সম্পাদিত)

দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের এম এইচ কবীরকে সভাপতি ও ইংরেজি বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের নূরানী নাহরিন মিমকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদি এ কমিটির অনুমোদন দেন দৈনিক অধিকারের সহযোগী সম্পাদক গোলাম যাকারিয়া।

৪৮ সদস্যবিশিষ্ট এ কমিটির সহসভাপতি পদে রয়েছেন- মুরতুজা হাসান, প্রিতম মজুমদার, উম্মে হাবিবা আক্তার, মো. বিল্লাল হোসেন। যুগ্মসাধারণ সম্পাদক পদে রয়েছেন- সাব্বির আহমেদ, সাজ্জাদ হোসেন, নাজমুস সাবাহ্ কুবরা। সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক রেজা আহমেদ জয় ও মাথিয়া মিম ঐশী। দপ্তর সম্পাদক মোস্তাফিজ রাকিব, সহদপ্তর সম্পাদক সাইফুল ইসলাম।

অর্থসম্পাদক তাসনিমুল হাসান, সহঅর্থ সম্পাদক সাদমান সাকিব রিদম। সাংস্কৃতিক সম্পাদক তন্ময় সেন। সহসাংস্কৃতিক সম্পাদক- তাহমিনা ফেরদৌসী নিপা, নিশাত উর্মী ও ফারহানা নওশীন তিতলী। প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. তামজীদুল হক ফাহিম, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শামীম আল-মামুন ও জয়নব খানম।

তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম আদনান, সহতথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- সাইয়েদুল মুরসালিন ও মারিয়া জামান এশা। প্রচার সম্পাদক তারেক সাইমুম, সহপ্রচার সম্পাদক- তানজুম কথা, সোহানুর রহমান ও সানজিদা আক্তার শান্তা। পাঠচক্র বিষয়ক সম্পাদক নুসরাত তন্দ্রা। ক্রীড়া বিষয়ক সম্পাদক মেহেদি হাসান রাফি, সহক্রীড়া সম্পাদক শরিফুল ইসলাম।

ছবি

অনুমোদিত কমিটির তালিকা (ছবি : দৈনিক অধিকার)

নির্বাহী সদস্য, মো. সনেট, হুমায়রা সন্ধি, শতাব্দী সিং, হালিমা সাদিয়া, তাজনিয়া আহমেদ লাবণ্য, নিশাত তাবাসসুম, তর্ণা কবীর, আহসান হাবীব, ফয়সাল আহমেদ, মো. শাহীন আলম, আল আমিন, মাসুদুর রহমান, খলিলুর রহমান, সাইফুল ইসলাম, রিপন কুমার।

‘বন্ধুমঞ্চ’ এর নবগঠিত কমিটির সভাপতি এম এইচ কবীর বলেন, আমাকে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার দৈনিক অধিকার বন্ধুমঞ্চের সভাপতি মনোনীত করায় সম্পাদক মহোদয়ের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আশাবাদী বন্ধুমঞ্চের সদস্যরা লেখনীর মাধ্যমে নিজস্ব সুপ্ত প্রতিভা বিকাশ করতে পারবে। এবং রাষ্ট্র ও সমাজের উন্নয়নকল্পে, সর্বসাধারণের কল্যাণে, তরুণ সমাজকে স্বেচ্ছাসেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে, সকল বন্ধুদের ও নিজেকে মানবিক মূল্যবোধ সম্পন্ন উন্নততর মানুষ হিসেবে গড়ে তুলতে ‘বন্ধুমঞ্চ’ অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

সাধারণ সম্পাদক নূরানী নাহরিন মিম বলেন, দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ সংগঠনটি বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভার বিকাশের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। এই সংগঠনের মাধ্যমে স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের মাধ্যমে রাষ্ট্রের উন্নয়নে পরোক্ষভাবে অংশগ্রহণ, সামাজিক ও রাজনৈতিক সচেতনতা বৃদ্ধি, দারিদ্রতা ও কুসংস্কার দূরীকরণ, সমাজের পিছিয়ে পড়া মানুষের ভাগ্যের উন্নয়ন, প্রাকৃতিক দুর্যোগে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো সহবিভিন্ন সামাজিক কল্যাণমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের সুযোগ রয়েছে।

তিনি বলেন, সর্বোপরি বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক মুক্তচিন্তার বিকাশের ক্ষেত্রে এই জাতীয় সংগঠনের ভূমিকা অপরিসীম। ‘বন্ধুমঞ্চ’ প্লাটফর্মের মাধ্যমে আমরা নিজেদের মেধা মনন বিকশিত করার পাশাপাশি দেশের উন্নয়নে সাড়া জাগানো কাজ করব ইনশাআল্লাহ্।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড