• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হল সংসদের ভিপি-জিএসের বিরুদ্ধে ৪ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ

  ঢাবি প্রতিনিধি

০৮ আগস্ট ২০১৯, ১২:৫১
ঢাবি
ঢাবির বিজয় একাত্তর হল (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের ক্যান্টিনের সদ্য সাবেক পরিচালককে প্রায় চার লাখ টাকা চাঁদা দাবি ও বিভিন্ন সময় হুমকির অভিযোগ উঠেছে হল সংসদের ভিপি সজিবুর রহমান সজিব ও জিএস নাজমুল হাসান নিশানের বিরুদ্ধে।

ক্যান্টিনের সদ্য সাবেক পরিচালক মাহফুজুল হক ও তার ছেলে হেলাল অভিযোগ করেন, গত জুন মাসে তাদের কাছে হল সংসদের ভিপি সজিব ও জিএস নিশান প্রায় চার লাখ টাকা চাঁদা দাবি করেন। ৩০ জুনের মধ্যে চাঁদা দিতে না পারলে ক্যান্টিন গুছিয়ে হল থেকে তাদের চলে যেতে বলা হয়। অন্যথায় হলে ঢুকলে পা ভেঙে দেওয়ার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ করেন তারা।

তাদের অভিযোগ, সজিব ও নিশান ছাত্রলীগের অন্য কর্মীদের মোবাইল দিয়ে ফোন করে তাদের কাছে টাকা চাইতেন। টাকা না দিলে ক্যান্টিন চালাতে দেওয়া হবে না বলে হুমকি দেন তারা। পুরো জুন মাস এভাবে তাদের জ্বালাতন ও হুমকি দেওয়া হয়। তাই শুধু চাঁদা না দেওয়ার জন্য পূর্ব-পরিকল্পনা অনুযায়ী, ৫০ হাজার টাকা জরিমানা করে ক্যান্টিন পরিচালনা থেকে অব্যাহতি দেওয়া হয় বলে অভিযোগ করেন মাহফুজ মোল্লা ও তার ছেলে।

গত মাসে পঁচা মাছ-মাংস ও নিম্নমানের খাবার সরবরাহের বিষয়ে জানতে চাইলে তারা জানান, চাঁদার টাকা না দেওয়ায় পরিকল্পনা করে তাদের মাংসে ভিপি সজিব ও তার অনুসারীরা কাদা ও মাটি মিশিয়ে একটা হুলুস্থুল কাণ্ড ঘটিয়ে তাদের ফাঁসিয়েছেন। এ বিষয়ে হেলাল বলেন, এসব তারা আগে থেকে পরিকল্পনা করে আমাদের ফাঁসিয়েছে এবং জরিমানা করিয়েছে।

এসব বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া বলেন, তাদের বিরুদ্ধে অনেকদির ধরে নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগ ছিল। তাদের কয়েকবার সতর্কও করা হয়েছিল। কিন্তু তারা খাবারের মান উন্নত না করায় এবং পঁচা মাছ-মাংস সরবরাহ করায় আমরা তাদের জরিমানা করি। পরে ক্যান্টিন পরিচালনার দায়িত্ব থেকে তাদের অব্যাহতি দিয়ে নতুন একজনকে দায়িত্ব দিয়েছি।

তবে হল সংসদের ভিপি-জিএসের চাঁদাবাজির অভিযোগের বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি বলে জানান তিনি।

উল্লেখ্য, গত বছর থেকে বিজয় একাত্তর হল ক্যান্টিন পরিচালনা করছিলেন মো. মাহফুজুল হক মোল্লার মালিকাধীন ‘মেসার্স আদর্শ বেকারি অ্যান্ড হোটেল’। কিন্তু গত জুলাই মাসের এক তারিখে ক্যান্টিন থেকে ৪০ কেজি পচা হিমায়িত প্যাকেটজাত মহিষের মাংস এবং পাঁচ কেজি পচা মাছ উদ্ধার করা হয়। এর দায়ে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছিল হল প্রশাসন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড