• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েট উপাচার্যের সঙ্গে জাপান দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ

  চুয়েট প্রতিনিধি

০৭ আগস্ট ২০১৯, ১৯:৩৬
চুয়েট
জাপান দূতাবাসের প্রতিনিধি দলকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন চুয়েট উপাচার্য (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সঙ্গে বাংলাদেশে নিয়োজিত জাপান দূতাবাসের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন। বুধবার (৭ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এ সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- জাপান দূতাবাসের মিনিস্টার মিস্টার তাকেশি ইতো এবং দূতাবাসের জনসংযোগ বিভাগের প্রধান মিস মাই তোমোরি।

এ সময় চুয়েটে কর্মরত জাপানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া, অধ্যাপক ড. আসিফুল হক, অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম ও সহকারী অধ্যাপক ড. মো. আফতাবুর রহমান, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক ও অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, কম্পিউটারকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, তড়িৎকৌশল বিভাগের অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আসাদ রহমান ও সহকারী অধ্যাপক ড. নুসরাত জাহান, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মহি উদ্দিন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. এম. কে. মোহাম্মদ জিয়াউল হায়দার, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আজাদ হোসেন, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক সজল চৌধুরী ও সহকারী অধ্যাপক তাজিয়া রহমান, প্রভাষক বিপ্লব কান্তি বিশ্বাস ও মানবিক বিভাগের সহকারী অধ্যাপক ফরহাত জামিলা।

ছবি

জাপান দূতাবাসের প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময় করছেন চুয়েট উপাচার্য (ছবি : দৈনিক অধিকার)

উল্লেখ্য, জাপান থেকে উচ্চশিক্ষা ও গবেষণা সম্পন্ন করে প্রায় ২১ জন শিক্ষক বর্তমানে চুয়েটে বিভিন্ন বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

মতবিনিময়কালে জাপান দূতাবাসের প্রতিনিধিরা চুয়েটের সঙ্গে উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে দ্বি-পাক্ষিক সহযোগিতা ও সম্পর্কউন্নয়নে কাজ করার আগ্রহ পোষণ করেন। এ সময় জাপান এলামনাইদের জাপান হতে অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে চুয়েট তথা বাংলাদেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার কথা স্মরণ করিয়ে দেন। একইসঙ্গে জাপান সরকার বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোতে জাপান আরও বেশি অবদান রাখতে চান বলেও তারা জানান।

চুয়েট উপাচার্য এ সময় প্রতিনিধি দলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, জাপান বাংলাদেশের পরিক্ষীত বন্ধু রাষ্ট্র। আগামী দিনগুলোতে জাপান-বাংলাদেশের পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড