• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শোভনকে ভিপি পদ থেকে হঠানোর ক্ষমতা নুরের ছিল না : আ. লীগ নেতা

  ঢাবি প্রতিনিধি

০৭ আগস্ট ২০১৯, ১৩:০৭
ঢাবি
ডাকসুর ভিপি নুরুল হক নুর ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুর রহমান (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন যদি এই মাসে অনুষ্ঠিত হতো তাহলে নুরুল হক নুরের সাধ্য ছিল না শোভনকে ভিপি থেকে হঠানো।

মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্ত্বরে ডাকসু ও বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু ৬ খুনিকে প্রতীকী ফাঁসি কার্যকর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক জানান, আমি জানি না কথাটি অত্যুক্তি হবে কী না? আমি বিশ্বাস করি, যদি ডাকসু নির্বাচন সেদিন না হয়ে আজকে নির্বাচন হতো, নুরের সাধ্য ছিল না শোভনকে ভিপি থেকে হঠানো। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা তাকেই (শোভন) আজকে বেছে নিত।

নুরুল হক নুরের উদ্দেশ্যে আব্দুর রহমান জানান, আজকে ডাকসুর ভিপি হিসেবে, সার্বজনীন প্রতিষ্ঠান হিসেবে সার্বজনীন চরিত্রের বহিঃপ্রকাশ ঘটাতে না পারেন, এই সার্বজনীন চরিত্র যদি না থাকে তাহলে আপনি সাধারণ ছাত্রছাত্রীদের কাছে সমাদৃত হতে পারবেন না। বরং আপনি ঘৃণিত হবেন এবং এটাই হবে আগামী দিনের জিহাদ।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গেল ১১ মার্চ অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। এতে সহসভাপতি (ভিপি) পদে কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্মআহ্বায়ক নুরুল হক নুরের কাছে প্রায় দুই হাজার ভোটের ব্যবধানে ছাত্রলীগ সভাপতি শোভন পরাজিত হন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড