• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে ছাত্র নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

  বাকৃবি প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ১৬:৩৯
বাকৃবি
বাকৃবি শাখা ছাত্রলীগ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) হলের ছাত্রলীগের সভাপতিকে সালাম না দেওয়ার অভিযোগে এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন।

মঙ্গলবার (৬ অগাস্ট) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে আছেন ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, সদস্য-সচিব হিসেবে আছেন সহকারী প্রক্টর অধ্যাপক ড. চয়ন গোস্বামী। এছাড়াও তদন্ত কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামকে।

এই বিষয়ের তদন্ত কমিটির প্রধান ড. এ কে এম জাকির হোসেন বলেন, আগামীকাল মিটিং করে কর্মপন্থা নির্ধারণ করব। অপরাধ প্রমাণিত হলে দ্রুত সময়ে অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুসারে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত রবিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ জামাল হোসেন হলের ছাত্রলীগ সভাপতি দীপক হালদারকে সালাম না দেওয়ার অভিযোগে প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে হলের ৫ নং কক্ষে ডেকে নেয়। অভিযোগ আছে হল ইউনিট ছাত্রলীগের সহসভাপতি আব্দুল্লাহ্ হিশ শাফি, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শাহাদাত হোসেন শাওন এবং পাঠাগার সম্পাদক মো. রাহাত হোসেন রাত দেড়টা থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত আটকে রেখে মারধর ও নির্যাতন করে এবং বিভিন্ন ধরনের হুমকী প্রদান করে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড