• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অতিরিক্ত ভাড়া চাওয়ায় রিকশাচালককে মারধর, প্রতিবাদে ধর্মঘট

  চবি প্রতিনিধি

০৬ আগস্ট ২০১৯, ১৬:১৪
চবি
রিকশাচালকদের ধর্মঘট (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নির্ধারিত ভাড়া ১০ টাকার জায়গায় ১৫ টাকা চাওয়ায় রিকশাচালককে মারধরের ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে ঘণ্টাখানেক ক্যাম্পাসে রিকশাচলাচল বন্ধ রাখে রিকশাচালকরা।

মঙ্গলবার (৬ আগস্ট) বেলা সোয়া ১০টার দিকে সমাজবিজ্ঞান অনুষদের সামনে এ ঘটনা ঘটে। পরে রিকশাচালকরা রিকশা চলাচল বন্ধ করে দিলে প্রক্টরিয়াল বডির আশ্বাসে আবার রিকশা চলাচল স্বাভাবিক হয়।

রিকশাচালকদের অভিযোগ, ১০ টাকার ভাড়া পনেরো টাকা চাওয়ায় রিকশাচালকের সঙ্গে কথা কাটাকাটির জেরে তাকে মারধর করে এক শিক্ষার্থী। মীমাংসা করতে আসলে আরেক রিকশাচালককে মারধর করে তিনি।

রিকশাচালক জাহাঙ্গীর আলম বলেন, ১০ টাকা ভাড়া চার বছর আগে নির্ধারণ করা হয়েছিল। গেল মেয়াদের প্রক্টর একবার ওই তালিকা অনুযায়ী ভাড়া আদায়ের জন্য বলেন। আমরা আমাদের দাবি জানালে তিনি আমাদের ভাড়া বাড়ানোর আশ্বাস দিয়েছিলেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, আমরা রিকশাচালকদের ডেকেছি। তাদের দাবি দাওয়া শুনে প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে শিক্ষার্থীদের কাছ থেকে কারও গায়ে হাত দেওয়াটা আমরা আশা করি না।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে ওই অনুষদের নির্ধারিত ভাড়া ১০ টাকা, কিন্তু রিকশাচালকদের দীর্ঘদিনের দাবি পনেরো টাকা ভাড়া নির্ধারণের। শিক্ষার্থীদের কাছে পনেরো টাকা ভাড়া আদায়ও করেন তারা। বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ জায়গারই নির্ধারিত ভাড়া মেনে চলেন না রিকশাচালকেরা। এছাড়াও বিভিন্ন সময়ে টানিয়ে দেওয়া ভাড়ার তালিকাও খুলে ফেলার অভিযোগ আছে তাদের বিরুদ্ধে। সম্প্রতি বিভিন্ন স্পটে ভাড়ার তালিকা নতুন করে টানানো হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড