• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যার্তদের জন্য সৃজনের একক নৃত্যালেখ্য ‘আত্মহারা’ মঞ্চায়িত

  জাককানইবি প্রতিনিধি

০৫ আগস্ট ২০১৯, ০৮:২৯
জাককানইবি
এস. এম. হাছান মাহমুদ সৃজনের একক নৃত্যালেখ্য ‘আত্মহারা’ মঞ্চায়িত (ছবি : দৈনিক অধিকার)

বন্যাদুর্গতদের সাহায্যার্থে ময়মনসিংহে চ্যারিটি সাংস্কৃতিক অনুষ্ঠানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী এস. এম. হাছান মাহমুদ সৃজনের একক নৃত্যালেখ্য ‘আত্মহারা’ মঞ্চায়িত হয়েছে।

শনিবার (৩ আগস্ট) অনসাম্বল থিয়েটারের আয়োজনে ময়মনসিংহের জয়নুল আবেদীন পার্কের বৈশাখী মঞ্চ ১ এ সন্ধ্যা ৭টায় নৃত্যালেখ্যটি মঞ্চায়িত হয়। ২৫ মিনিট ব্যাপ্তি পরিবেশনাটির রচনা ও নির্দেশনায় ছিলেন সৃজন নিজেই এবং পরিকল্পনায় ছিলেন সাদিকা আফরিন ইতি।

মানবিক কল্যাণে শিল্প সত্ত্বাকে সর্বদাই উৎসর্গ করতে চান বলে জানান সৃজন। ভবিষ্যতেও নিজের শিল্প সত্ত্বা দিয়ে অসহায় ও নিপীড়িত মানুষের পাশে দাঁড়াতে চান তিনি।

উল্লেখ্য, এস. এম. হাছান মাহমুদ সৃজন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা সম্পন্ন করেছেন। কৃতিত্বপূর্ণ শিক্ষাজীবনে ইউজিসি আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় অভিনয় ও নাচসহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৭টি স্বর্ণ ও রৌপ্য পদক অর্জন করেন তিনি।

সম্প্রতি সৃজন রুশ সরকারের থিয়েটার স্টাডিজ বিষয়ে মেধাবৃত্তি লাভ করে সেন্ট. পিটার্সবার্গ স্টেট ইউনিভার্সিটিতে উচ্চশিক্ষার জন্য এ বছরের সেপ্টেম্বরে পাড়ি দেবেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড