• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাপের কামড়ে হাসপাতালে বেরোবি শিক্ষার্থী

  বেরোবি প্রতিনিধি

০৪ আগস্ট ২০১৯, ২২:১৮
মানিক মিয়া
আহত শিক্ষার্থী মানিক মিয়া (ছবি : সম্পাদিত)

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার সময় সাপের কামড়ে আহত হওয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (৪ আগস্ট) সন্ধ্যায় এই ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীর নাম মানিক মিয়া। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১ম ব্যাচের (সাবেক) শিক্ষার্থী। তাঁর বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানায়।

প্রত্যক্ষদর্শী ও প্রক্টর সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ থেকে মাগরিবের নামাজ শেষ করে বের হওয়ার সময় মানিক মিয়ার স্যান্ডেলের উপরে একজোড়া সাপ অবস্থান করছিল। সে সময় বেখেয়ালি ভাবে স্যান্ডেলে পা দেওয়া মাত্রই তাঁর ডান পায়ের আঙ্গুলে সাপ কামড় দেয়। এ সময় মানিক মিয়া চিৎকার করলে মসজিদ থেকে কয়েকজন বের হতে না হতেই তৎক্ষণাৎ সাপ দুটো মসজিদের পাশে অবস্থিত জঙ্গলে ঢুকে পড়ে। পরে শিক্ষার্থীরা তাকে অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে মানিক মিয়াকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩ নম্বর ওয়ার্ডে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।

মানিক মিয়ার সহপাঠী হাসান আলী কর্তব্যরত ডাক্তারের বরাত দিয়ে বলেন, ‘তাকে যে সাপ কামড় দিয়েছে সেটি কোবরা সাপ। মানিক মিয়ার শরীরে স্যালাইন দেওয়া রয়েছে এবং আগামী ২৪ ঘণ্টার আগে আশঙ্কামুক্ত কি না তা বলা যাচ্ছে না।’

এ বিষয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান তাসনিম হুমায়দা বলেন, ‘মানিকের ব্যাপারে খোঁজ খবর নিয়েছি। ডাক্তার জানিয়েছে তাকে ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) আতিউর রহমান বলেন, ‘মানিক মিয়াকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করা যায় আমরা করব। হাসপাতালে তাঁর বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

এ দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাস্তাঘাটে সাবধানতা অবলম্বন করে চলার আহ্বান জানিয়েছে প্রক্টর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড