• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটের জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদের নবীনবরণ ও কমিটি গঠন

  অধিকার ডেস্ক    ০৪ আগস্ট ২০১৯, ১৯:৪৩

সভাপতি ও সাধারণ সম্পাদক
ডুয়েট জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদের নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সম্পাদিত)

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) অধ্যয়নরত সিলেট বিভাগের শিক্ষার্থীদের নিয়ে গঠিত জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদের আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ ও প্রবীণদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (৩ আগস্ট) সন্ধায় জয়েদবপুরস্থ সেভেন স্টার কমিউনিটি সেন্টারে জমকালো আয়োজনে এ নবীনবরণ ও প্রবীণ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এছাড়া উক্ত অনুষ্ঠানে জালালাবাদ স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০১৯-২০ সেশনের নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সিএসই ৩য় বর্ষের মো. রেজাউল করিম রেজা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আইপিই ২য় বর্ষের আজিজুর রহমান চৌধুরী।

জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদের সাধারণ সম্পা দক আকতার হুসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ডুয়েটের যন্ত্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক জনাব শাওন তালুকদার, অধ্যাপিকা শর্মী মজুমদার, জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদের সাবেক সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ ডুয়েট শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক প্রকৌশলী বিনয় ব্যানার্জী, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদের সাবেক সভাপতি প্রকৌশলী মো. জাকির হুসাইন প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদের প্রাক্তন ও বর্তমান সদস্যসহ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জসিম উদ্দিন আহমেদ বলেন, ‘জালালাবাদ দেশের বৃহত্তম সংগঠন গুলোর মধ্যে অন্যতম একটি সংগঠন, যার বিস্তার শুধু দেশ নয় বরং বিশ্বব্যাপী বিস্তৃত। জালালাবাদ সিলেটের প্রান্তিক অঞ্চলের মানুষের জীবনযাত্রার মান পরিবর্তনে শিক্ষার উন্নয়নে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।’ এক পর্যায়ে তিনি নবীন ও প্রবীণদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ডুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকৌশলী বিনয় ব্যানার্জী মেধাবী ছাত্রছাত্রীদের মেধা বৃত্তি ও শিক্ষা ঋণ প্রদানের জন্য জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকার প্রতি জোর দাবি জানান।

অনুষ্ঠানে বক্তারা বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে নিজেদের ভ্রাতৃত্ববোধকে অটুট রাখতে আরও বড় পরিসরে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন।

সংগঠনের নব-নির্বাচিত সভাপতি রেজাউল করিম রেজা বলেন, ‘জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদ প্রতিষ্ঠালগ্ন থেকেই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের বিপদ-আপদে পাশে দাঁড়িয়েছে এবং ভর্তি পরীক্ষা দিতে আসা নতুন শিক্ষার্থীদের ও ভর্তি পরবর্তী করণীয় বিষয়ে নবীন শিক্ষার্থীদের বিভিন্ন সহযোগিতায় কাজ করে যাচ্ছে। জালালাবাদ ছাত্র কল্যাণ পরিষদ ভবিষ্যতেও সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে সমাজ, দেশ তথা রাষ্ট্র বিনির্মাণে প্রতিটি শিক্ষার্থীকে দক্ষ প্রকৌশলী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাবে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড