• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফল প্রকাশের দাবিতে রাবি শিক্ষার্থীদের কর্মসূচি স্থগিত

  রাবি প্রতিনিধি

০২ আগস্ট ২০১৯, ১৫:৫৫
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ফল প্রকাশের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন।

বৃহস্পতিবার (১ আগস্ট) রাত ১০টায় শিক্ষকদের আশ্বাসের পর তারা এ কর্মসূচি স্থগিত করেন। বিভাগ সূত্রে জানা যায়, গত বছরের ১৩ নভেম্বর বিভাগের প্রথম বর্ষের (বর্তমান দ্বিতীয়) লিখিত পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১০ ডিসেম্বর। ১১ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত চলে দ্বিতীয় বর্ষের (বর্তমানে তৃতীয়) লিখিত পরীক্ষা। ৮ নভেম্বর শুরু হয়ে ১৭ ডিসেম্বর শেষ হয় তৃতীয় বর্ষের এবং ১৪ নভেম্বর শুরু হয়ে চলতি বছরের ২৪ জানুয়ারি শেষ হয় চতুর্থ বর্ষের (বর্তমান মাস্টার্স) লিখিত পরীক্ষা। ১৭ জুলাই প্রথম বর্ষের (বর্তমান দ্বিতীয় বর্ষ) ফল প্রকাশ করা হলেও এখনও অন্যান্য বর্ষের ফল প্রকাশ হয়নি।

এর প্রতিবাদে বুধবার (৩১ জুলাই) সকাল ১০টা থেকে বিকাল তিনটা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন তারা। শিক্ষকদেরও কোনো আশ্বাস না পেয়ে বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটা থেকে তারা ফের অবস্থান কর্মসূচি শুরু করেন। এ সময় শিক্ষার্থীরা মশারি টানিয়ে প্রতিবাদ জানান।

শিক্ষার্থীরা বলেন, ‘শিক্ষকদের আশ্বাসে আমরা আন্দোলন স্থগিত করেছি। আগামী কার্যদিবস থেকে আমরা ক্লাস পরীক্ষায় ফিরব।’ বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমরা দুই একটা কোর্সে নম্বরপত্র পাইনি। সেজন্য বিলম্ব হচ্ছিল। পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরকে বিষয়টি অবহিত করবো যাতে তারা দ্রুত ফল প্রকাশের পদক্ষেপ নেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড