• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে ‘বিসিএস ও ব্যাংক জব’ শীর্ষক সেমিনার

  জাককানইবি প্রতিনিধি

০২ আগস্ট ২০১৯, ১০:৩২
সেমিনার
বিসিএস ও ব্যাংক জব শীর্ষক সেমিনার (ছবি : সংগৃহীত)

ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ‘বিসিএস ও ব্যাংক জব’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। অ্যাচিভমেন্ট ক্যারিয়ার কেয়ারের সহায়তায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মুক্ত মঞ্চে প্রায় ৪০০ শিক্ষার্থীর উপস্থিতিতে সেমিনার অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ক্যারিয়ার এক্সপার্ট মো. মোস্তাফিজুর রহমান, বিসিএস কর বিভাগের সুমন ইবনে হাবিব ও বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক অরুপ দাস।

সেমিনারে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

রাফিয়া ইসলাম ভাবনা ও সজীব আহমেদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের প্রভাষক চন্দন কুমার পাল, ক্লাবের সভাপতি অমিত হাসান রনি, সাধারণ সম্পাদক সালমান আল মামুন, প্রমুখ।

সেমিনারে বক্তারা বলেন, ‘প্রিলিমিনারি পরীক্ষার পাশাপাশি লিখিত পরীক্ষার বিষয়ে প্রস্তুতি গ্রহণ করতে হবে। কারণ লিখিত ও ভাইভা পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে মূলত চাকরির বিষয়টি নিশ্চিত করা হয়। বিসিএস ও ব্যাংকে যে কোনো চাকরির প্রস্তুতির ক্ষেত্রে সর্বপ্রথম প্রস্তুতির গ্রহণকারীকে তাদের টার্গেট ঠিক করে পড়াশোনা করতে হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড