• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের নবীন বরণ

  ববি প্রতিনিধি

০১ আগস্ট ২০১৯, ০২:২৭
বরিশাল বিশ্ববিদ্যালয়
ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের নবীন বরণ (ছবি : সংগৃহীত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের ৫ম ব্যাচের নবীন বরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩১ জুলাই) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে নবীন বরণ ও সাংস্কৃতিক সন্ধ্যার অনুষ্ঠান শুরু হয়। এতে সভাপতিত্ব করেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য ও কোশাধ্যক্ষ অধ্যাপক ড. একে এম মাহবুব হাসান। এ সময় ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের নবীন শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে বিভাগের পক্ষ বরণ করে নেওয়া হয়। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে শিক্ষার্থীরা নাচ, গান, কবিতা, নাটক ইত্যাদির মাধ্যমে আগত দর্শকদের মাতিয়ে তোলেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. একে এম মাহবুব হাসান বলেন, ‘জ্ঞান এবং নীতির মধ্যে থেকে অন্যের ক্ষতি সাধন না করে জীবনটাকে স্বার্থক ও সুন্দরভাবে গড়ে তুলতে হবে এবং জ্ঞানকে দেশ ও জাতির কল্যাণে কাজে লাগাতে হবে।’

এছাড়াও তিনি শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্যক্রমে যুক্ত থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আবু জাফর মিয়া বলেন, ‘শিক্ষার্থীদের প্রথম ও প্রধান কাজ পড়ালেখা করা এবং দেশের সেবায় নিয়োজিত হওয়া।’ তিনি আরও বলেন, ‘শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হওয়ার পাশপাশি মাদক নামক ভয়াবহ ব্যাধি থেকে দূরে থাকতে হবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক ড. ধীমান কুমার রয়, মুহা. ইলিয়াস মাহমুদ, রিসালাত রফিক, সুখেন গোস্বামী ও আব্দুল্লা সালমান, এবং ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড