• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু প্রতিরোধে জাককানইবি বন্ধুমঞ্চের নানা কর্মসূচি

  জাককানইবি প্রতিনিধি

০১ আগস্ট ২০১৯, ০১:৫৫
আলোচনা
শিক্ষার্থীদের সঙ্গে ডেঙ্গু সচেতনতা বিষয়ক আলোচনা (ছবি : দৈনিক অধিকার)

দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা (জাককানইবি) ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘নির্ভয়’ এর যৌথ উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি সম্পন্ন হয়েছে।

বুধবার (৩১ জুলাই) বেলা ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ডেঙ্গু বিষয়ে সচেতনতার জন্য দুই সংগঠনের স্বেচ্ছাসেবীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন দোকান, চা স্টল এবং পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করে। এছাড়াও বটতলা সংলগ্ন নজরুল মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দুখুমিয়া উচ্চ বিদ্যালয়ের ক্লাসরুমে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে ডেঙ্গু সচেতনতা বিষয়ক আলোচনা করে তারা।

সচেতনতামূলক লিফলেট বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক একটি সেমিনার অনুষ্ঠিত হয়। মো. সাকিব ও শফিক বাপ্পির সঞ্চালনায় সেমিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের মেডিকেল অফিসার ডা. শরীফ আহমদ আকন্দ।

ছবি

লিফলেট বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ জাককানইবি শাখার উপদেষ্টা, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের প্রভাষক মো. রাকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক মহসিনা সরকার, সাংগঠনিক সম্পাদক মো. সাকিব, নির্ভয়ের প্রতিষ্ঠাতা মো. আরিফুল ইসলামসহ দুই সংগঠনের অন্যান্য স্বেচ্ছাসেবী ও আগ্রহী শিক্ষার্থীরা।

ছবি

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ জাককানইবি শাখার সাধারণ সম্পাদক মহসিনা সরকার ও সাংগঠনিক সম্পাদক মো. সাকিব জানান, সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সকলের মাঝে ডেঙ্গু বিষয়ে সচেতনতার জন্য আমাদের এই কর্মসূচি। নির্ভয় এর সঙ্গে আমরা যৌথভাবে এই আয়োজনটি করেছি, তাদেরকে ধন্যবাদ। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখতে বন্ধুমঞ্চের সকল বন্ধুদের সহযোগিতা কামনা করি।

দুই সংগঠনের সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

নির্ভয়ের প্রতিষ্ঠাতা মো. আরিফুল ইসলাম বলেন, বর্তমানে দেশে ডেঙ্গু মহামারী আকার ধারণ করায় সচেতনতার জন্য আমরা এই কর্মসূচির উদ্যোগ নিয়েছি। স্কুল পর্যায়ে শিশু-কিশোরদের সচেতনতার জন্য আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। আমাদের এই কার্যক্রমে অংশীদার হওয়ার জন্য বন্ধুমঞ্চকে ধন্যবাদ জানাই।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড