• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবি ছাত্রলীগের অভিযোগ বক্স স্থাপন

  অধিকার ডেস্ক    ৩১ জুলাই ২০১৯, ১৬:০৬

ইবি
সাধারণ শিক্ষার্থীদের সমস্যাগুলোকে অভিযোগ আকারে জানানোর জন্য অভিযোগ বক্স স্থাপন (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পক্ষ থেকে সাধারণ শিক্ষার্থীদের সমস্যাগুলোকে অভিযোগ আকারে জানানোর জন্য অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে। বুধবার (৩১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে সকাল সাড়ে ১১টায় অভিযোগ বক্স স্থাপন করা হয়।

ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সঞ্চালনায় অভিযোগ বক্স স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইবি উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধক্ষ্য ড. মো. সেলিম তোহা।

এছাড়াও উপস্থিত ছিলেন- প্রক্টর অধ্যাপক ড. আনিচুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন, ইসলামি বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু সালেহ শামীম। অভিযোগ বক্স স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এস. এম রবিউল ইসলাম পলাশ।

এছাড়াও শাখা ছাত্রলীগ নেতা কামরুজ্জামান খান সাগর, রেজওয়ানুল হক রেজওয়ান, তন্ময় সাহা টনি, নাসিম আহমেদ জয়, আব্দুর রহমান, আব্দুর রহিম, হেভেন, শতাধিক নেতা-কর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ইবি ছাত্রলীগ এখন থেকে শিক্ষার্থীদের সকল সমস্যায় পাশে থাকবে এবং সমাধান দেওয়ার আপ্রাণ চেষ্টা করবে। মেডিকেল সেন্টারেও অভিযোগ বক্স থাকবে।

ইবি শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় চিকিৎসালয়সহ বিভিন্ন অ্যাকাডেমিক ভবনে প্রাথমিকভাবে আটটি অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি এস. এম রবিউল ইসলাম পলাশ বলেন, শিক্ষার্থীরা অনেক সময় নানান জটিলতায় নিজেদের সমস্যাগুলো সরাসরি প্রকাশ করতে পারে না। অভিযোগ বক্সের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সমস্যাগুলো গোপনীয়তার মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে সক্ষম হবে এবং সমস্যাগুলোর পরিপূর্ণ সমাধান দেওয়ার চেষ্টা করা হবে।

তিনি বলেন, আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীবান্ধব। শিক্ষার্থীদের যেকোনো সমস্যা সমাধানে আমরা সদা তৎপর। আমরা সকলে মিলে একত্রে কাজ করলে আমাদের দেখা স্বপ্নগুলো বাস্তবতার মুখ দেখবে। আমরা সকলে মিলেই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় রূপে গড়ে তুলত চাই।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ইবি শাখা ছাত্রলীগের কার্যক্রম ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক পদক্ষেপ। আজকের এই অভিযোগ বাক্স স্থাপন প্রমাণ করে বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখা শিক্ষার্থীবান্ধব। ছাত্রলীগের এমন মহৎ কর্মকাণ্ড মেধাবী শিক্ষার্থীদের রাজনীতিতে আগ্রহী করে তুলবে। এছাড়া কোনো অভিযোগ আসলে তার যথাযথ সমাধান হবে বলে আশ্বাস দেন উপাচার্য।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড