• শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতায় সপ্তাহব্যাপী কর্মসূচি শুরু

  বুটেক্স প্রতিনিধি

৩০ জুলাই ২০১৯, ২১:৫৩
কর্মসূচি
ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

ব্যাপক হারে ছড়িয়ে পড়া ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) প্রশাসন।

মঙ্গলবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবুল কাশেম। 

‘পরিষ্কার পরিচ্ছন্ন ছাত্রজীবন, সুস্থ দেহ সুন্দর মন’ স্লোগানে আগামী ১ সপ্তাহ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ ও হলগুলোতে এ কার্যক্রম চলবে। এ প্রকল্পের আওতাধীনে রয়েছে- মশক নিধন কর্মসূচি এবং আবাসনের চারপাশ পরিষ্কারকরণ। 

শঙ্কা দূর করে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে পরিচালিত এ কার্যক্রমের উদ্বোধনী বক্তব্যে উপাচার্য বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে আমাদেরকে সচেষ্ট হতে হবে। নিজের করনীয় সম্পর্কে প্রত্যেকেই সচেতন থাকলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।’ 

তিনি আরও বলেন, ‘কারো দিকে চেয়ে না থেকে বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখলে সেটা ডেঙ্গু রোগের বাহক এডিস মশার বংশ বিস্তার রোধ করবে।’ বক্তব্য শেষে তিনি শহীদ মিনারের পাদদেশে ঝাড়ু দেন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন- বুটেক্সের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক মনিরুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী এবং বুটেক্স ছাত্রলীগের সভাপতি নাজমুল আলম সাকিব এবং সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম লিংকন। এ কার্যক্রমের সার্বিক সহায়তায় ছিল বুটেক্স ছাত্রলীগ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড