• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডেঙ্গু রোধে ইবি ছাত্রলীগের ক্লাস ক্যাম্পেইন

  ইবি প্রতিনিধি

৩০ জুলাই ২০১৯, ১৯:৫৯
ক্লাস ক্যাম্পেইন
ইবি ছাত্রলীগের ক্লাস ক্যাম্পেইন (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ডেঙ্গু রোধে সচেতনতা বৃদ্ধিতে বিশেষ ক্লাস ক্যাম্পেইনের আয়োজন করেছে ইবি ছাত্রলীগ।

সোমবার (৩০ জুলাই) বেলা ১২ টার দিকে ইবি ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিজ্ঞান ভবনের একটি শ্রেণিকক্ষে এ সচেতনতা কার্যক্রমের শুরু করে ইবি ছাত্রলীগ। এরপর পর্যায়ক্রমে রবীন্দ্র নজরুল কলা ভবন ও ব্যবসায় প্রশাসন অনুষদের শ্রেণিকক্ষগুলোতে এ ক্লাস ক্যাম্পেইন করেন রবিউল ইসলাম পলাশ ও রাকিবুল ইসলাম রাকিবসহ বিভিন্ন নেতাকর্মীরা।

সম্প্রতি রাজধানী ঢাকাসহ দেশের প্রায় ৬০টি জেলায় এডিস মশাবাহি ডেঙ্গু রোগ ভয়াবহ আকার ধারণ করেছে। প্রায় প্রতিদিনই এ রোগে আক্রান্ত হয়ে প্রাণ যাচ্ছে মানুষের। বিশেষ করে রাজধানী ঢাকায় এ রোগ যেনো মহামারী আকার ধারণ করেছে। শুধুমাত্র ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালেই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা সাড়ে ছয়শ ছড়িয়ে গেছে।

দেশের এ পরিস্থিতিতে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব কমাতে ও জনসচেতনতা তৈরি করতে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এরই অংশ হিসেবে বিভিন্ন শ্রেণীকক্ষে গিয়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি ও এ সংক্রান্ত গুজবে কান না দিতে অনুরোধ করেন ইবি ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

এ সময় সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, ‘সারাদেশে ডেঙ্গুর যে ভয়াবহতা লক্ষ্য করা যাচ্ছে তা যেনো ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রভাব না ফেলে এই জন্য ইবি ছাত্রলীগ ঝোপঝাড় পরিষ্কার, ঔষধ ছিটানো ও সচেতনতামূলক ক্লাস ক্যাম্পেইনসহ নানাবিধ পদক্ষেপ নিয়েছে। ডেঙ্গু যেন ইবিতে ছুতে না পারে এ বিষয়ে সদা তৎপর ইবি ছাত্রলীগ।’

এ সময় তিনি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের ছড়িয়ে পড়া গুজব নিয়ে শিক্ষার্থীদের সাবধান থাকার আহ্বান জানান এবং বলেন সচেতনতার মাধ্যমেই ডেঙ্গু থেকে মুক্তি পাওয়া সম্ভব।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড