• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েটে চিকিৎসক লাঞ্ছনা; শিক্ষার্থী-কর্মকর্তাদের পাল্টাপাল্টি মানববন্ধন

  চুয়েট প্রতিনিধি

৩০ জুলাই ২০১৯, ১০:৩২
চুয়েট
মানববন্ধনে চুয়েট কর্মকর্তা সমিতি (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) মেডিকেল সেন্টারে কর্মরত মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ খোরশেদুল আলমকে শারীরিকভাবে আঘাত ও লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও কর্মবিরতি কর্মসূচি পালন করছে চুয়েট কর্মকর্তা সমিতি। সোমবার (২৯ জুলাই) প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এ সময় অভিযুক্তদের আজীবন বহিষ্কার, ছাত্রত্ব বাতিলের দাবি করে কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম। একই সঙ্গে তিনি অনির্দিষ্টকালীন কর্মবিরতির হুঁশিয়ারি দেন।

মানববন্ধন চলাকালে তিনি আজ মঙ্গলবারও (৩০ জুলাই) সকাল ৯টা-১১টা পর্যন্ত কর্মসূচি পালন করার কথা জানান। তিনি আরও বলেন, যদি দাবি মেনে না নেওয়া হয় তাহলে আগামী ৩১ জুলাই থেকে ১ আগস্ট অর্ধদিবস কর্মবিরতি পালন করা হবে। যদি তারপরেও কোনো সুষ্ঠু বিচার না হয় তবে আগামী ৪ আগস্ট হতে অনির্দিষ্টকালের জন্য পূর্ণদিবস কর্মবিরতি ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

ছবি

মানববন্ধনে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

এ দিকে, পাল্টা অভিযোগ তুলেছে শিক্ষার্থীরাও, তাদের দাবি এটা একটা ভিত্তিহীন অভিযোগ। এ হামলায় শিক্ষার্থীদের কোনো সম্পৃক্ততা নেই উল্লেখ করে রবিবার (২৮ জুলাই) বিকালে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে ফাহাদ হাসান বলেন, ভুয়া ও ভিত্তিহীন তথ্য নিয়ে শিক্ষার্থীদের লাঞ্ছনা ও মানহানি করা হচ্ছে। ডাক্তার সমাজকে কলুষিত করা ও প্রকৌশলী ও ডাক্তারদের ভ্রাতৃত্ব নষ্ট করার জন্য একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে ষড়যন্ত্র করছে যার প্রতিবাদে নিন্দা জানিয়ে তাদের এই মানববন্ধন।

সমস্যা সমাধানে কী পদক্ষেপ নেওয়া হয়েছে এমন প্রশ্নের জবাবে চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, শিক্ষার্থী ও কর্মকর্তাদের মানববন্ধনের বিষয়ে আমি অবগত আছি। শৃঙ্খলা কমিটির এক্সটার্নাল মেম্বার থেকে সময় নিয়ে দ্রুততম সময়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্য দিকে এ ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে চুয়েট মেডিকেল সেন্টারের চিকিৎসকরা। যার ফলে শঙ্কায় আছে শিক্ষার্থীরা। ছোটখাটো রোগে শহরের ডাক্তারের শরণাপন্ন হতে হচ্ছে। এছাড়া, কর্মকর্তা সমিতির কর্মবিরতি বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর সনদপত্র তোলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে মূল্যবান সময় ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গেল ২০ জুলাই ছাত্রলীগকর্মী অতনু মুখার্জির বিরুদ্ধে ব্যক্তিগত ব্যবহারের জন্য অ্যাম্বুলেন্স না দেওয়ায় চুয়েট মেডিকেল সেন্টারে কর্মরত চিকিৎসককে লাঞ্চিত করার অভিযোগ উঠে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড