• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলামী বিশ্ববিদ্যালয়ে দেশের প্রথম ‘উপাচার্য স্বর্ণ পদক’ চালু

  ইবি প্রতিনিধি

২৯ জুলাই ২০১৯, ১৭:৩২
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে উৎসাহিত করার লক্ষ্যে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ইতিহাসে প্রথমবারের মতো ‘উপাচার্য স্বর্ণ পদক’ চালু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে ২০১৯ সাল থেকেই এই অ্যাওর্য়াড প্রদান করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ১১৪ তম অ্যাকাডেমিক কাউন্সিল সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরবর্তীতে ২৪৪তম সিন্ডিকেট সভায় সেটি অনুমোদিত হয়। সিদ্ধান্ত অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যায়ের ৮টি অনুষদের ৮ জন শিক্ষক, সকল অনুষদের মধ্য থেকে একজন শিক্ষক অথবা একটি গবেষণা টিম এবং একটি বিভাগ/ইনস্টিটিউটকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। ইতোমধ্যে অংশগ্রহণের জন্য আবেদন পত্র আহবান করা হয়েছে। আগামী ২৮ আগস্টের মধ্যে বিশেষ নীতিমালা অনুযায়ী আবেদন জমা দেয়া যাবে।

এদিকে সোমবার (২৯ জুলাই) বেলা ১১টায় প্রশাসন ভবনের সভা কক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে ‘উপাচার্য স্বর্ণ পদক’ এর নীতিমালা নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন- উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, বিভিন্ন অনুষদীয় ডিন এবং বিভাগীয় সভাপতিগণ। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে উৎসাহিত করার লক্ষ্যে নিয়মিত ‘উপাচার্য স্বর্ণ পদক’ প্রদান করা হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড