• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষকদের সেল্ফ এডিটিং সম্পর্কে জ্ঞান থাকা প্রয়োজন : ইবি উপাচার্য

  ইবি প্রতিনিধি

২৭ জুলাই ২০১৯, ১৭:২৭
ইবি
বক্তব্য রাখছেন ইবি উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী (ছবি : দৈনিক অধিকার)

প্রতিটি শিক্ষকের অ্যাকাডেমিক রাইটিং এবং সেল্ফ এডিটিং সম্পর্কে জ্ঞান থাকা প্রয়োজন বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। তিনি বলেন, অ্যাকাডেমিক রাইটিং এবং সেল্ফ এডিটিং না জানলে প্রতিষ্ঠিত শিক্ষক হওয়া সম্ভব নয়।

শনিবার (২৭ জুলাই) সকাল ১০টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে আইকিউএসির সেমিনার কক্ষে ‘শিক্ষা সংশ্লিষ্ট লিখন ও গবেষণাপত্র স্ব-সম্পাদনা’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন উপাচার্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান বলেন, আজকের এ সেমিনারের রিসোর্স পারসন অধ্যাপক ড. ফকরুল আলম অনেক গুরুত্বপূর্ণ গ্রন্থ লিখেছেন এবং অনেক গ্রন্থের ইংরেজিতে অনুবাদ করেছেন। যার ফলে আমরা আজ বিশ্বের বুকে সম্মানিত হয়েছি।

ছবি

কর্মশালায় উপস্থিত শিক্ষকরা (ছবি : দৈনিক অধিকার)

উদ্বোধনী অনুষ্ঠানে রিসোর্স পার্সনের বক্তৃতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. ফকরুল আলম বলেন, এ বিশ্ববিদ্যালয়ে আমার আসার ইচ্ছে থাকলেও বিভিন্ন ব্যস্ততার কারণে আমি আসতে পারেনি। আজ এসে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আপনাদের ভালোবাসা আমার স্মরণীয় হয়ে থাকবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. কাজী আকতার হোসেন। সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. কে এম আব্দুস ছোবহান। উদ্বোধনী অনুষ্ঠান অধ্যাপক ড. ফকরুল আলম কর্মশালায় মুলবিষয়বস্তু উপস্থাপন করেন।

দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের প্রভাষক এবং সহকারী অধ্যাপক পর্যায়ের প্রায় শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড