• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রী মেসে অপ্রীতিকর ঘটনার প্রতিবাদে জাককানইবিতে বিক্ষোভ

  জাককানইবি প্রতিনিধি

২৫ জুলাই ২০১৯, ২১:১৮
শিক্ষার্থীদের বিক্ষোভ
ছাত্রী হলে অপ্রীতিকর ঘটনার প্রতিবাদে জাককানইবি শিক্ষার্থীদের বিক্ষোভ (ছবি : সংগৃহীত)

ছাত্রীদের মেসের নিরাপত্তা ও সম্প্রতি ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনায় দোষীকে চিহ্নিত করে বিচারের দাবিতে বিক্ষোভ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলার মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রশাসনিক ভবনের নিচে শতাধিক শিক্ষার্থী অবস্থান নেয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর মো. নজরুল ইসলাম, সহকারী প্রক্টর শাহজাদা আহসান হাবিব, ছাত্র বিষয়ক উপদেষ্টা শেখ সুজন আলী, ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মাহমুদ হাসান ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম বাবু প্রমুখ।

উল্লেখ্য, গত ২৪ জুলাই ভোরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন চাকমাপল্লীতে অবস্থিত রিনা মঞ্জিলের সিসিটিভি ফুটেজে অজ্ঞাত এক ব্যক্তিকে গেটের ভিতরে বিকৃত মানসিকতা সম্পন্ন এবং অশালীন শারীরিক ক্রিয়া করতে দেখা গেছে। যা দেখার পর মেসে অবস্থানকারী মেয়ে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এবং মেস মালিককে জানায়। মেস মালিক আব্দুল খালেক ২৪ জুলাই রাত ৯টার দিকে ত্রিশাল থানায় একটি অভিযোগ করেন। যা এখনো আমলে নিয়ে মামলা দায়ের করা হয়নি।

শিক্ষার্থীদের বিক্ষোভ (ছবি : দৈনিক অধিকার)

এ দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি সমূহ হচ্ছে- আগামী ৪৮ ঘন্টার মধ্যে সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীকে সনাক্ত করে বিচারের আওতায় আনা, প্রত্যেক ছাত্র/ছাত্রীবাসগুলোতে নিরাপত্তা বাড়াতে হবে এবং ৩ মাসের মধ্যে শিক্ষার্থীদের নতুন হলে আবাসনের ব্যবস্থা করতে হবে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে অপরাধী গ্রেফতার না হলে ক্লাস-পরীক্ষা বন্ধ করে প্রশাসনিক ভবনে তালা লাগানোর ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর মো. নজরুল ইসলাম বলেন, ‘শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়নে কাজ করার নির্দেশ দিয়েছেন উপাচার্য স্যার। পাশাপাশি বিচার নিশ্চিত করতে পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছি আমরা।’

মেস মালিক মো. আব্দুল খালেক বলেন, ‘আমি গতকাল (২৪ জুলাই) রাতে থানায় অভিযোগ দিয়েছি। মেসের ভিতরে নিরাপত্তা আরও বাড়ানোর ব্যবস্থা করছি।’

অন্যদিকে ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মাহমুদ হাসান এ ব্যাপারে বলেন, ‘আমরা একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’ মামলা গ্রহণ করা হয়েছে কি না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটি অভিযোগ আকারে আছে তদন্ত শেষে মামলা গ্রহণ হবে আর মামলা নিতেও আমাদের সমস্যা নেই। আমরা অতি দ্রুত এই নিয়ে কাজ শুরু করব।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড