• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবিতে জালিয়াত চক্রের ৪ সদস্য আটক

  জাবি প্রতিনিধি

২৫ জুলাই ২০১৯, ১৬:৫৪
জাবি
জালিয়াত চক্রের চার সদস্য (ছবি : দৈনিক অধিকার)

স্বেচ্ছাসেবী সংগঠনের নামে শিক্ষার্থীদের কাছ থেকে সাহায্য চেয়ে টাকা আদায়ের সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) একটি জালিয়াত চক্রের চার সদস্যকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তারা। আটকরা হলেন- আরাফাত (২৩) , নিয়ামুল ইসলাম (২৩), মনোয়ার (২৫) এবং জসিম উদ্দিন (২১)।

আটকদের মধ্যে আরাফাত এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়, নিয়ামুল ও মনোয়ার উত্তরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। অপর ব্যক্তি (জসিম) নিজেকে অটো চালক বলে পরিচয় দেয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের সামনে থেকে তাদের আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন।

এ সময় তাদের কাছ থেকে সাহয্যের নাম করে আদায় করা ৮৬০ টাকা, আইডি কার্ড, টাকা তোলার রশিদ, লিফলেট এবং তাদের মোবাইল ফোন জব্দ করা হয়। এদের মধ্যে মনোয়ারের মোবাইল থেকে বিপুল পরিমাণে পর্ণগ্রাফি পাওয়া যায়।

প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন জানান, নতুন কলা ভবনের সামনে আটকরা একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নামে শিক্ষার্থীদের কাছ থেকে সাহায্য চেয়ে টাকা আদায় করছিল। প্রথমে সন্দেহ হওয়ায় তাদের ঘটনাস্থলে জিজ্ঞাসাবাদ করা হয়। কথাবার্তায় অসংলগ্নতা দেখায় তাদেরকে আটক করে নিরাপত্তা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও জানান, জালিয়াত চক্রটি ‘শিশু কল্যাণ সংস্থা’ সংগঠনের নামে চাঁদা তুলে নিজেদের মধ্যে ভাগ করে নেয়। ১১ মাস ধরে তারা এই কাজ করছে বলে জানায়। চক্রের মূল হোতা মনোয়ার নিজেকে সংগঠনের ডিরেক্টর বলে দাবি করেন। তারা টাকা তুলে গরীব বাচ্চাদের এক টাকায় খাবার প্রদান এবং এবং ঢাকার একটি বস্তিতে শিশু স্কুল চালায় বলে জানালেও কোনো প্রমাণ দেখাতে পারেনি। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্কুল কলেজে টাকা তুলে বলে জানায়। এর আগেও একবার তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে টাকা তোলার জন্যে এসেছিল।

আটকদের একজন আরাফাত জানায়, এই টাকা তারা সমান চার ভাগ করে ভাগ করে নেয়। সপ্তাহে তিন দিন তারা টাকা তুলে।

এ বিষয়ে প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না। আটকদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পরবর্তী পদক্ষেপ পুলিশ গ্রহণ করবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড