• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে উইমেন পিস ক্যাফের বৃত্তি প্রদান ও কমিটি গঠন

  জাককানইবি প্রতিনিধি

২৫ জুলাই ২০১৯, ০২:৪৫
জাককানইবি
উইমেন পিস ক্যাফের বৃত্তি প্রদান (ছবি : সংগৃহীত)

ইউএন উইম্যান এর অর্থায়নে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে) এর তত্ত্বাবধানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ১৫৮ জন শিক্ষার্থীদের নারী উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণের পর শ্রেষ্ঠ বিজনেস আইডিয়া প্রদানকারী দুইটি দলকে বৃত্তি প্রদান ও নতুন কমিটি ঘোষণা করা হয়।

বুধবার (২৪ জুলাই) বিকেল সাড়ে ৪ টায় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান নিজ কক্ষে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেন। এ সময় আগামী এক বছরের জন্যে ১৩ সদস্যের কমিটি ঘোষণা করেন তিনি।

উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর লোকপ্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের প্রভাষক অলি উল্লাহ্‌র সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উইমেন পিস ক্যাফের মেন্টর ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক সাকার মুস্তাফা, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষক ফারজানা নাজ স্বর্ণ প্রভা, রাফিয়া রহমান প্রমুখ।

কমিটিতে সভাপতি পদে মাহমুদা স্বর্না, সহসভাপতি হিসেবে ফাইজা ওমর তূর্না, সাধারণ সম্পাদক হিসেবে জেসমিন আক্তার জুই, সহসম্পাদক পদে মাশকাতুল জান্নাত কোষাধ্যক্ষ হিসেবে নুসরাত জাহান মনোনীত হয়েছে।

এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে- সেজুতি ধর, জেসমিন খাতুন, জাকিয়া সুলতানা, মুক্তা, হুমায়রা হাফিজ, সানজিদা বিনতে, ইরা ও মালতী রাণী কমিটিতে রয়েছে।

অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ‘প্রতিষ্ঠিত এই উইমেন পিস ক্যাফের মাধ্যমে নারীর ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টিশীল প্লাটফর্মের কাজ করবে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন সকল ভালো উদ্যোগে তাদের পাশে থাকবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড