• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে সায়েম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

  চবি প্রতিনিধি

২৩ জুলাই ২০১৯, ১৭:৫৪
সায়েমের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণিবিদ্যা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সাদেকুল ইসলাম সায়েমকে গাড়ি চাপায় হত্যার প্রতিবাদে গাড়িচালক ‘এমজাত’ এর বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ জুলাই) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকরা অংশগ্রহণ করেন।

প্রাণিবিদ্যা বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র মো. জামিল হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- বিভাগের শিক্ষক অধ্যাপক ড. ফরিদ আহসান, অধ্যাপক ড. শওকত আরা বেগম, অধ্যাপক ড. হাবিবুর রহমান, সহযোগী অধ্যাপক রাশেদা চৌধুরী, সহকারী অধ্যাপক মাহবুবা হাসনাতসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।  

বক্তব্যে অধ্যাপক ড. শওকত আরা বেগম বলেন, ‘আমার বিভাগের সব শিক্ষার্থীই আমার সন্তানের মতো। আর যেনো আমার কোনো সন্তানকে সায়েমের মতো অকালে জীবন দিতে না হয়। আমি এর সুষ্ঠু বিচার চাই।আমাদের দেশে বিচার ব্যবস্থাকে আরও কার্যকরী করতে হবে।’ 

ড. মো. ফরিদ আহসান বলেন, ‘আজকের মানববন্ধন প্রমাণ করে বিচার ব্যবস্থার কাছে আমরা কতটা অসহায়। একটা বিচার যখন না হয় তখন আমরা অসহায় হয়ে পড়ি। শুধু নিয়ম না মানার কারণে এধরনের ঘটনা ঘটে। আমি চাই আর কোনো শিক্ষার্থীকে যেনো অকালে প্রাণ না দিতে হয়।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড