• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ণাঢ্য আয়োজনে পবিপ্রবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

  পবিপ্রবি প্রতিনিধি

২৩ জুলাই ২০১৯, ১৭:৩২
র‍্যালি
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

মাছ চাষে গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ স্লোগানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৯ উদযাপিত হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) মাৎস্য বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক লোকমান আলীর নেতৃত্বে সকাল ১০টায় মাৎস্য বিজ্ঞান অনুষদের সামনে এক বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়।

সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী। এ সময় মাৎস্য বিজ্ঞান অনুষদের সকল শিক্ষক-শিক্ষার্থী এবং চতুর্থ শ্রেণীর কর্মচারী সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মাৎস্য বিজ্ঞান অনুষদের সামনে থেকে র‍্যালিটি যাত্রা শুরু করে নীল কমল লেকের চারদিক ঘুরে কৃষি অনুষদের সামনে এসে যাত্রা বিরতি করে।এ সময় নীল কমলে প্রধান অতিথি, বিশেষ অতিথি এবং শিক্ষক ও শিক্ষার্থী সহ সকলে মাছের পোনা ছাড়েন। পরে র‍্যালিটি কেন্দ্রীয় মসজিদের সামনে দিয়ে যাত্রা শুরু করে। টিএসসির সামনে দিয়ে কেন্দ্রীয় খেলার মাঠের চারদিক ঘুরে, লাল কমল লেক হয়ে মাৎস্য বিজ্ঞান অনুষদের সামনে পুনরায় এসে যাত্রা শেষ করে।

জাতীয় মৎস্য সপ্তাহের গুরুত্ব তুলে ধরে মাৎস্য বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক লোকমান আলী সংক্ষিপ্ত বক্তৃতা প্রদান করেন। এ সময় তিনি মাছের উৎপাদন বৃদ্ধি করা, মাছ চাষকে আধুনিকায়ন করার লক্ষ্য ও কারণ নিয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি বর্তমান সরকারের সুদূর প্রসারী পরিকল্পনাকে সাধুবাদ জানান এবং এই পরিকল্পনা মাছের উৎপাদন বৃদ্ধি করবে বলে আশা ব্যক্ত করেন।

এরপর মাৎস্য বিজ্ঞান অনুষদের অন্যান্য শিক্ষকবৃন্দ তাদের নিজ নিজ মতামত তুলে ধরেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড