• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন শাবিপ্রবির ৭ শিক্ষার্থী

  শাবি প্রতিনিধি

২৩ জুলাই ২০১৯, ১৫:৫৩
শাবিপ্রবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ পাচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাত শিক্ষার্থী। ২০১৮ সালের সর্বোচ্চ ফলের ভিত্তিতে তাদের মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন

তিনি জানান, কৃত্বিত্বপূর্ণ ফল ও অসামান্য মেধার অধিকারী হওয়ায় প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য অ্যাকাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত হয়েছেন বিভিন্ন অনুষদের সাত শিক্ষার্থী। এ বছর অনুষদ ভিত্তিক সর্বোচ্চ ফলের (সিজিপিএ) ভিত্তিতে সাতটি অনুষদের সাত শিক্ষার্থীকে মনোনীত করা হয়।

স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের অধীনে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মোছা. ফারজানা আক্তার, সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফাহিমা সুমাইয়া লস্কর, ব্যবস্থাপনা ও ব্যাবসায় প্রশাসন অনুষদের অধীনে ব্যাবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী নাবিলা আহমেদ, মেডিকেল সায়েন্সেস অনুষদের অধীনে মেডিসিন ও সার্জারি বিভাগের শিক্ষার্থী প্রমা দাস তালুকদার বিনতি।

এছাড়া অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীনে সিভিল অ্যান্ড এনভাইরনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাবরিন আরা, লাইফ সায়েন্সেস অনুষদের অধীনে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী নাফিসা তাসনীম নুসা, অ্যাগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের অধীনে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. শামিম রেজা সাইমুন মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, আগামী ২৫ জুলাই শাবির সাত জনসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন শিক্ষার্থীকে সম্মাননা পদক দেওয়া হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড