• বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের মধ্যে উত্তেজনা

  ক্যাম্পাস ডেস্ক

২৩ জুলাই ২০১৯, ১৫:৫৬
হাতাহাতি
ছাত্রলীগ ও শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে ছাত্রলীগ ও শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে অধিভুক্তি বিরোধী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের বাকবিতণ্ডা হয়। এরপর দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আকতার হোসেনের ওপর ছাত্রলীগ কর্মীরা হামলা চালায় বলে অভিযোগও করা হয়েছে।

হামলার ব্যাপারে আকতার বলেন, ‘আমি মল চত্বরে দাঁড়িয়েছিলাম। তখন জহুরুল হক হল ছাত্রলীগের সহসম্পাদক রাব্বীর নেতৃত্বে হঠাৎ করেই একদল ছাত্রলীগ কর্মী আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। আমাদের সঙ্গে যে মেয়েরা ছিলেন, তাদেরও লাঞ্ছিত করে।’

প্রত্যক্ষদর্শী ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরের আগে সাত কলেজের অধিভুক্তি সমস্যার স্থায়ী সমাধান করতে এবং ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে মিছিল করে বাংলাদেশ ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এরপর তারা অপরাজেয় বাংলার সামনে সমাবেশ করে। সমাবেশ ও মিছিল শেষে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে একটি মিছিল প্রশাসনিক ভবনে উপ-উপাচার্যকে স্মারকলিপি দিতে যায়। এ সময় প্রশাসনিক ভবনের গেটে তালা দিয়ে আগে থেকে অবস্থানকৃত শিক্ষার্থীদের সঙ্গে ভবনে প্রবেশ করা নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের বাকবিতণ্ডা শুরু হতো। এ সময় হঠাৎ করেই ছাত্রলীগের একটি অংশ মল চত্বরে অবস্থান নেওয়া ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আকতার হোসেনের ওপর হামলা চালায়। অন্যদিকে বাকি কর্মীরা প্রশাসনিক ভবনের গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত ছাত্রলীগের প্রতিনিধিরা এই মুহূর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের কার্যালয়ে আলোচনায় বসেছেন। অন্যদিকে আকতারসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ডাকসু ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ক্যাম্পাসে কিছু শিক্ষার্থী বিক্ষোভ মিছিল করছেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড