• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণপিটুনিতে নারী হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

  জাবি প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ২০:৩৪
নারী হত্যার প্রতিবাদে মানববন্ধন
জাবি শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : সংগৃহীত)

ছেলেধরা সন্দেহে রাজধানীর উত্তর বাড্ডায় তাসলিমা বেগম রেনু নামে এক নারীকে গণপিটুনি দিয়ে হত্যার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

সোমবার (২২ জুলাই) বিকেল সাড়ে ৫ টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশ ভাস্কর্যের পাদদেশে ‘আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী’ ব্যানারে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আশিক মাহমুদ সোহান বলেন, ‘সাম্প্রতিক সময়ে গুজব ছড়ানোকে কেন্দ্র করে সাধারণ মানুষকে গণপিটুনির মাধ্যমে মেরে ফেলা হচ্ছে। কয়েকদিন আগে রাজধানীর উত্তর বাড্ডায় মা তার সন্তানকে স্কুলে ভর্তি করাতে আসলে ‘ছেলে ধরা’ গুজব ছড়িয়ে স্কুলের প্রধান শিক্ষকের রুম থেকে মাকে টেনে হিঁচড়ে বের করে পিটিয়ে মেরে ফেলা হয়।’

তিনি আরও বলেন, ‘অনেকে এসব ঘটনা ক্যামেরা দিয়ে ভিডিও করছে কিন্তু উদ্বেগের বিষয় হলো কেউ বাঁধা দিচ্ছে না। এদের পেছনে কোনো চক্র কাজ করছে কিনা সেটা খতিয়ে দেখার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে জোর দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে শিক্ষার্থীরা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এবং গুজব ছড়ানো ব্যক্তিদের সনাক্ত পূর্বক বিচারের মাধ্যমে শাস্তির দাবি জানান।

প্রসঙ্গত, গত শনিবার সকালে উত্তর বাড্ডায় ছেলেধরা সন্দেহে তাসলিমা নামে এক নারীকে পিটিয়ে আহত করে বিক্ষুব্ধ জনতা। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড