• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যার্তদের পাশে শাবির উত্তরবঙ্গের আঞ্চলিক সংগঠনগুলো

  শাবি প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ১৬:৪৭
শাবিপ্রবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

দেশের উত্তরবঙ্গে বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে ‘ত্রাণ বিতরণ কর্মসূচি’র উদ্যোগ গ্রহণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অধ্যয়নরত উত্তরবঙ্গের শিক্ষার্থীদের আঞ্চলিক সংগঠনগুলো।

সোমবার (২২ জুলাই) সকাল ১১টায় সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সম্মিলিত আঞ্চলিক জোট সংগঠনগুলোর আহ্বায়ক ও সমাজবিজ্ঞান বিভাগের (২০১৫-১৬) বর্ষের শিক্ষার্থী মো. ইমরান আলী।

তিনি জানান, আমরা সবাই অবগত যে, উত্তরবঙ্গের বন্যার অবস্থা অত্যন্ত ভয়াবহ। বর্তমানে বর্ন্যায় মানুষের জনজীবন বিপন্ন ও অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে। স্বাভাবিক জীবন যাত্রা অসম্ভব হয়ে পড়েছে, এমতবস্থায় আমাদের সকলের নৈতিক দায়িত্ব এই আশ্রয়হীন মানুষের পাশে দাঁড়ানো। আমি মনে করি এই কাজে সবাই নিজ নিজ অবস্থান থেকে সাহায্য ও সহযোগিতার হাত বাড়াবেন এবং পাশে থাকবেন।

তিনি আরও জানান, আজ থেকে আঞ্চলিক সংগঠনগুলোর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাহির থেকে ফান্ড কালেকশন শুরু করবে। এ কর্মসূচিতে শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করতে ও সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে সকলকে আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, আঞ্চলিক সংগঠনগুলো বিভিন্ন ধরনের কার্যক্রমের মাধ্যমে তাদের ফান্ড সংগ্রহ করবে। এর মধ্যে রয়েছে- চ্যারিটি ফিল্ম প্রদর্শন, বিভিন্ন হল থেকে এবং হলের বাহিরে অবস্থানরত শিক্ষার্থীদের কাছ থেকে ফান্ড কালেকশন করা হবে।

আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে রয়েছে- কুড়িগ্রাম অ্যাসোসিয়েশন, রংপুর অ্যাসোসিয়েশন, জামালপুর অ্যাসোসিয়েশন, গাইবান্ধা অ্যাসোসিয়েশন, বগুড়া অ্যাসোসিয়েশন ও লালমনিরহাট অ্যাসোসিয়েশন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড