• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিক্ষোভ চললেও ঢাবিতে যান চলাচল স্বাভাবিক

  ঢাবি প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ১৩:১৬
ঢাবি
ঢাবিতে যান চলাচল স্বাভাবিক রয়েছে (ছবি : দৈনিক অধিকার)

সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফটকে ফটকে তালা ঝুললেও যান চলাচল স্বাভাবিক রয়েছে। সোমবার (২২ জুলাই) সকাল থেকে আন্দোলনকারীরা ভিসি চত্বরে বিক্ষোভ করলেও স্বাভাবিক পরিবেশে যান চলাচল করছে বলে ক্যাম্পাস সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বিল্ডিং, কলাভবন, ব্যবসায় অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ, আইএমএলের প্রধান ফটক, মোতাহার ভবন, মোকাররম ভবন এবং কার্জনসহ সব জায়গায় তালা ঝুলছে। আর আন্দোলনকারীদের ভিসি চত্বরে বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করতে দেখা গেছে।

ছবি

স্বাভাবিক পরিবেশে যান চলাচল করছে (ছবি : দৈনিক অধিকার)

জানতে চাইলে আন্দোলনকারীরা বলে, ‘উপ-উপাচার্য স্যার বলেছেন তিনি নাকি আমাদের দাবি মেনে নিয়েছেন এবং সাত কলেজ পরিচালনা আলাদাভাবে করা হবে, কিন্তু আমাদের দাবি তা ছিল না, আমাদের দাবি ছিল সাত কলেজের অধিভুক্তি বাতিল। এতে আমরাও যেমন ভালো থাকব, সাত কলেজও ভালো থাকবে। আমাদের একটাই দাবি সাত কলেজের অধিভুক্তি বাতিল।’

ছবি

ফটকে ফটকে তালা ঝুলছে (ছবি : দৈনিক অধিকার)

অন্যদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ সামাদ বলেছেন, ‘অধিভুক্তি বাতিলের এখতিয়ার আমাদের নেই। এটা সরকারের সিদ্ধান্ত। তিনি শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান জানান।’

ছবি

যান চলাচল স্বাভাবিক (ছবি : দৈনিক অধিকার)

গেল ১৭ জুলাই সাত কলেজের অধিভুক্তি বাতিলের বিক্ষোভ করে ঢাবি শিক্ষার্থীরা। একই দাবিতে গতকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ফটকে ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন করছে তারা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড