• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসিকান্নায় পরিসমাপ্তি ঘটল চুয়েট শিক্ষা সমাপনী উৎসবের

  আতাহার মাসুম তারিফ, চুয়েট প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ১০:৪৮
চুয়েট
চুয়েট শিক্ষা সমাপনী উৎসব (ছবি : দৈনিক অধিকার)

ক্ষণিকে আনন্দে বিভোর, ক্ষণিকে বেদনাতুর আবার মুহূর্তে স্মৃতিকাতরতায় জর্জরিত হয়ে হাসিকান্না। ঠিক এভাবেই জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তিন দিনের শিক্ষা সমাপনী উৎসব।

শনিবার (২০ জুলাই) সারা রাতব্যাপী কনসার্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ৪৫তম (১৪ ব্যাচ) ব্যাচের শিক্ষা সমাপনী উৎসবের ‘চুয়েট র‌্যাগ-২০১৯, চিরন্বয়-‘১৪’ ইতি টানে।

ছবি

শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

বৃহস্পতিবার (১৮ জুলাই) প্রকৌশল শিক্ষাজীবনের সমাপনী কেক কাটা, র‍্যালি, ফ্লাশমব, রঙ উৎসব, ডিজে নাইটের মাধ্যমে তিন দিনব্যাপী এই উৎসবের পর্দা উঠে। অনুষ্ঠানের দ্বিতীয় দিন (১৯ জুলাই) চুয়েটের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান আর চলচ্চিত্র প্রদর্শনী হয়।

তৃতীয় দিন (২০ জুলাই) শিরোনামহীন, জলের গান, স্টোন, নাটাই, দ্যা ট্রি, মেট্রিক্যালসহ স্থানীয় ও ক্যাম্পাসের বিভিন্ন ব্যান্ড দলের রাতব্যাপী সংগীত পরিবেশনের মাধ্যমে তিনদিন ব্যাপী শিক্ষা সমাপনী উৎসবের পর্দা নামে। পরদিন সকাল ৯টায় কনসার্ট শেষ হয়।

ছবি

বিভিন্ন ব্যান্ড দলের সংগীত পরিবেশনের মাধ্যমে শিক্ষা সমাপনী উৎসবের পর্দা নামে (ছবি : দৈনিক অধিকার)

জীবাশ্ম জ্বালানি ও খনিজ খনন কৌশল বিভাগের সমাপনী ব্যাচের শিক্ষার্থী সৈয়দ তাহমিদ হাসান বলেন, এবারের র‍্যাগের মধ্য দিয়ে চুয়েট ক্যাম্পাস থেকে ইতি টানল আমাদের চিরন্বয়-‘১৪ ব্যাচ। ব্যাচের বন্ধুবান্ধব সবাই দেশ বিদেশে প্রকৌশল শিক্ষার সঠিক প্রয়োগের পাশাপাশি গবেষণায় নিজেকে ও নিজের দেশকে এগিয়ে রাখুক এই কামনা রইল।

ছবি

জমকালে আয়োজনে চুয়েটের শিক্ষা সমাপনী উৎসব (ছবি : দৈনিক অধিকার)

সার্বিক আয়োজন সম্পর্কে শিক্ষা সমাপনী উৎসবের প্রধান আহ্বায়ক আয়োজক মো. রিদুয়ান তৌহিদ কমিটির সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, এবারের র‍্যাগ প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন হওয়ায় আমি আনন্দিত। এ জন্য আমি ধন্যবাদ জানাই আমার ব্যাচমেট ও জুনিয়রদের যাদের ঐকান্তিক প্রচেষ্টায় অনুষ্ঠানটি সাফল্যমণ্ডিত হয়েছে।

ছবি

‘চুয়েট র‌্যাগ-২০১৯, চিরন্বয়-‘১৪’ (ছবি : দৈনিক অধিকার)

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিল বাংলাদেশের সর্বপ্রথম মোবাইল সিকিউরিটি সিস্টেম আই সিকিউর মোবাইল সিকিউরিটি। কো-স্পন্সর ডায়মন্ড সিমেন্ট লিমিটেড, মিডিয়া পার্টনার- এটিএন বাংলা, রেডিও টুডে ও রেডিও চুয়েট। গোল্ডেন স্পন্সর আরামিট গ্রুপ ও ফুড স্পন্সর চিজ ম্যানিয়া।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড