• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবি সাংবাদিককে ছাত্রলীগের হত্যার হুমকি; নোবিপ্রবিসাসের নিন্দা

  নোবিপ্রবি প্রতিনিধি

২২ জুলাই ২০১৯, ০৮:০৪
নোবিপ্রবিসাস
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ছবি : সম্পাদিত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিক ও যুগ্মসাধারণ সম্পাদক আবু বকর রায়হানকে হত্যার হুমকি ও লাঞ্ছিত করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, শুক্রবার (১৯ জুলাই) রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হল ও শহীদ ধীরেন্দ্রনাথ হল ছাত্রলীগের জুনিয়র নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনার খবর সংগ্রহ করতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে গেলে সাংবাদিকদের হুমকি দিতে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনার প্রতিবাদ করতে গেলে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিক ও যুগ্মসাধারণ সম্পাদক আবু বকর রায়হানকে গুলি করে মেরে ফেলার হুমকি দেন শাখা ছাত্রলীগের দুই নেতা শোয়েব হাসান হিমেল ও রাইহান ওরফে জিসান। এ ছাড়া তাৎক্ষণিক সংঘর্ষস্থল ছেড়ে যাওয়ার কথা বলেন। এর আগে একইদিন এক সাংবাদিককে চোখ তুলে নেওয়ার হুমকি দেন ছাত্রলীগ নেতা শোয়েব হাসান হিমেল।

এক যৌথ বিবৃতিতে নোবিপ্রবিসাস সভাপতি নাজমুস সাকিব সাদী ও সাধারণ সম্পাদক কামরুল হাসান শাকিম এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষীদের দ্রুত বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগ থেকে বহিষ্কারের দাবি জানান।

নোবিপ্রবিসাস নেতারা বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা ধারাবাহিকভাবে ক্ষমতার বলয় গড়ে তোলার জন্য সকল বিশ্ববিদ্যালয়ে হুমকি ধামকির সাম্রাজ্য গড়ে তুলেছে। তারা প্রায়শই সাংবাদিকদের হত্যার হুমকিসহ লাঞ্ছিত করে আসছে। উদ্বেগের বিষয় হলো বারবার এমন করার পরও তারা শাস্তির আওতায় আসছে না। আমরা মনে করি এভাবে বিচারহীনতার সংস্কৃতি চলতে থাকলে মুক্ত সাংবাদিকতা চর্চার পথ বাধাগ্রস্ত হবে। সুতরাং অতিদ্রুত শোয়েব হাসান হিমেল ও রাইহান ওরফে জিসানসহ সকল রাজনৈতিক সন্ত্রাসীদের শাস্তি আওতায় আনা হোক।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড