• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়াসীর পাশে ছিলেন না পদ প্রত্যাশী কোনো নেতা

  জবি প্রতিনিধি

২১ জুলাই ২০১৯, ২২:৪৯
ওয়াসী
ওয়াসীর জানাজা (ছবি : সম্পাদিত)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের সম্মেলন চলাকালীন এক কর্মী হিটস্ট্রোক করলেও তার পাশে ছাত্রলীগের পদ প্রত্যাশী এক‌নেতা ছাড়া আর কোন নেতাকে পাওয়া যায়‌নি। সম্মেলনের মাঝে সুলতান মো. ওয়াসী অসুস্থ হ‌লে শাখা ছাত্রলী‌গের যুগ্ম সম্পাদক তারেক আজিজ ও ওয়াসীর ক‌য়েকজন বন্ধু তা‌কে নি‌য়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। বা‌কি পদ প্রত্যাশী নেতারা তার মৃত্যুর খবর শু‌নেও স‌ম্মেলন চা‌লি‌য়ে যান। এদি‌কে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ এখন পর্যন্ত ওয়াসীর প‌রিবারকে ক্ষ‌তিপূরণ দেয়া ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়‌নি।

জানা যায়, শনিবার (২০ জুলাই) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ২য় সম্মেলন চলাকালীন ছাত্রলীগ কর্মী সুলতান মো. ওয়াসী অতিরিক্ত গরমে হিটস্ট্রোক করে। এ সময় তার সঙ্গের কয়েকজন বন্ধু তাকে ধরাধরি করে পার্শ্ববর্তী ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। সঙ্গে সঙ্গে তারেক আজিজ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে এই ঘটনা সম্পর্কে অবহিত করেন এবং সম্মেলন আয়োজকদের এই বিষয়ে মাইকে ঘোষণা দেওয়ার অনুরোধও করেন।

কিন্তু সম্মেলন ভণ্ডুল হওয়ার অজুহাতে মাইকে ঘোষণা দিতে অস্বীকৃতি জানান আয়োজকরা। এরই মধ্যে নিজের বাইক নিয়ে সম্মেলন রেখেই ঢাকা মেডিকেলে ওয়াসীর সঙ্গে ছুটে যান তারেক আজিজ। জানা গে‌ছে ওয়াসী তার সমর্থক ছিলেন না, আরেক পদ প্রত্যাশী নেতার ও ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী‌কে প্রটোকল দি‌তে স‌ম্মেল‌নে উপ‌স্থিত ছি‌লেন। স্লোগান দিচ্ছিল আরেক ভাইয়ের নামে। বিশ্ব‌বিদ্যালয় ছাত্রলীগ কর্মী‌দের দা‌বি স্লোগানরত অবস্থায় অসুস্থ হয়ে মৃত্যুবরণ করা ওয়াসীর না‌মে যেনো কেন্দ্রীয় ছাত্রলী‌গের মে‌ডি‌কেল টিম ও তার প‌রিবার‌কে ছাত্রলীগ ও প্রধানমন্ত্রীর পক্ষ থে‌কে ক্ষ‌তিপূরণ ও সহায়তা দেওয়া হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড মোস্তফা কামাল জানান, ‘একজন শিক্ষার্থীর অসু‌স্থের খবর শোনার পরপরই অ্যাম্বুলেন্স রে‌ডি করা হয়। ক্যাম্পা‌সে খুঁজে না পাওয়ায় ন্যাশনাল মে‌ডি‌কেল হাসপাতাল থেকে তাকে ঢাকা মে‌ডিকেল ক‌লেজে নেয়া হয়। ত‌বে এখন পর্যন্ত তার ক্ষ‌তিপূর‌ণের বিষ‌য়ে সিদ্ধান্ত নেয়া হয়‌নি।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড