• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবি সাংবাদিকদের হত্যার হুমকির প্রতিবাদে দেশব্যাপী নিন্দার ঝড়

  কুবি প্রতিনিধি

২১ জুলাই ২০১৯, ২১:২০
কুবি
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কর্মরত জাতীয় দৈনিক যুগান্তর এবং দৈনিক সমকালের প্রতিনিধি যথাক্রমে তানভীর সাবিক ও আবু বকর রায়হানকে প্রকাশ্যে শাখা ছাত্রলীগের দুই সিনিয়র নেতার হত্যার হুমকি এবং লাঞ্ছনার প্রতিবাদে সারাদেশে বিভিন্ন সাংবাদিকদের সংগঠনগুলো তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

গণমাধ্যম সূত্রে জানা যায়, দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস), বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বাকৃবিসাস), রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস), রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব (রাবি প্রেসক্লাব), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব (শাবি প্রেসক্লাব), ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব (ইবি প্রেসক্লাব), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস), সহ দেশের বিভিন্ন স্থানের সাংবাদিক এবং সাংবাদিকদের সংগঠনগুলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের হত্যার হুমকি এবং লাঞ্ছনার প্রতিবাদে নিন্দা জানিয়েছেন।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির নিন্দা (ছবি : সম্পাদিত)

সাংবাদিক নেতাদের সাক্ষরিত বিজ্ঞপ্তি গুলোতে তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক যুগান্তর এবং দৈনিক সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি যথাক্রমে তানভীর সাবিক ও আবু বকর রায়হানকে প্রকাশ্যে ছাত্রলীগের দুই নেতার হত্যার হুমকি এবং লাঞ্ছনার প্রতিবাদে তীব্র নিন্দা জানাচ্ছে সাংবাদিক নেতারা। একই সঙ্গে অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে দ্রুত আইনের আওতায় এনে যথাযথ শাস্তির ব্যবস্থা করার জন্য দাবি জানাচ্ছে সাংবাদিকরা। যাতে করে ভবিষ্যতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।’

উল্লেখ্য, এর আগে গত ১৯ জুলাই রাতে বিশ্ববিদ্যালয়ের দুই হলের শিক্ষার্থীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে এমন খবরে পেশাগত দায়িত্ব পালনে সেখানে তথ্য সংগ্রহের উদ্দেশ্যে যায় সাংবাদিকরা। সে সময় মার্কেটিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শোয়েব হাসান হিমেল সাংবাদিকদের উদ্দেশ্যে অশ্লীল ভাষায় গালমন্দ শুরু করেন ও সাংবাদিকরা কেন এসেছেন বলে চিৎকার করতে থাকেন এবং সেখান থেকে সরে যেতে বলেন। এ সময় যুগান্তরের কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তানভীর সাবিক প্রতিবাদ করলে হিমেল সাংবাদিকদের হত্যার হুমকি দিয়ে বলেন, ‘গুলি করবো। বুলেট সাংবাদিক চিনে না, সাংবাদিক পাইলেই গুলি করে মারবো।’ এ সময় তার সঙ্গে থাকা ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রাইহান ওরফে জিসান সাংবাদিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি আবু বকর রায়হানকে মারার জন্য সদলবলে তেড়ে আসেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড